চট্টগ্রামে করোনা : একদিনেই তিন জনের মৃত্যু

0
65

২৭৫৬ নমুনায় শনাক্ত ৪১৪

নিজস্ব প্রতিবেদক <
সারাদেশের মতো করোনার দ্বিতীয় ঢেউয়ে নাকাল অবস্থা বন্দর নগরী চট্টগ্রামের। গেল মার্চ মাসের শুরু থেকে ঊর্ধ্বগতিতে সংক্রমণ চলতি মাসেই এসে প্রায় আকাশ ছুঁইছুঁই। প্রতিদিনের সংক্রমণ ও মৃত্যুর রেকর্ড নতুন করে ভাবিয়ে তুলছে চট্টগ্রামবাসীদের। এমন পরিস্থিতি গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় নতুন করে মারা গেছেন ৩ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৪০০ জনে। পাশাপাশি চট্টগ্রামে করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ৪১৪ জন।
চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, মঙ্গলবার কক্সবাজার মেডিক্যাল কলেজসহ চট্টগ্রামের ৮টি ল্যাবে ২৭৫৬ নমুনায় শনাক্ত হয়েছেন ৪১৪ জন। এরমধ্যে নগরীতে ৩৭৩ জন এবং উপজেলায় ৪১ জন। এ নিয়ে নগরীতে ৩৪ হাজার ১৯৪ জন এবং উপজেলায় ৮ হাজার ৫২১ জনসহ চট্টগ্রামে করোনায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৪২ হাজার ৭১৫ জনে। শনাক্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩ জন। এরমধ্যে নগরীতে ২ জন এবং উপজেলায় ১ জন। এ নিয়ে নগরীতে ২৯৪ জন এবং উপজেলায় ১০৬ জনসহ চট্টগ্রামে করোনায় মৃত্যু সংখ্যা ৪০০ জন।
ল্যাবভিত্তিক তথ্যমতে, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ১০০১ নমুনার মধ্যে ৪৩ জন করোনা পজেটিভ হয়েছে। চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ৫৯৭ নমুনায় ৫৫ জন, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩২৫ নমুনায় ১১৪ জন, ইম্পেরিয়াল হাসপাতালে ১৩৬ নমুনায় ৪৫ জন, শেভরনে ৫২১ নমুনায় ৯৮ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ১০২ নমুনায় ৩১ জন এবং আরটিআরএল ল্যাবে ৪৯ নমুনায় ২৩ জন করোনায় শনাক্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২৫ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের করোনা পজিটিভ পাওয়া যায়।