গাড়িতে ১৭ জনের জায়গায় উঠানো হলো ৫০ জন!

0
287
নগরীর ইপিজেড এলাকায় স্বাস্থবিধি না মেনে শ্রমিক পরিবহন করায় ৫০ হাজার টাকা জরিমানা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট

স্বাস্থ্যবিধি না মেনে শ্রমিক পরিবহন করায় ফ্যাক্টরিকে জরিমানা
নিজস্ব প্রতিবেদক :
করোনা ভাইরাসের সংক্রমণ ও বিস্তারের মধ্যে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মানা হচ্ছে না। সিয়াম সুপিরিয়র লিমিটেডের গাড়িতে শ্রমিক পরিবহন করার সময় স্বাস্থবিধি ও শারীরিক দূরত্ব মানা হচ্ছে না। নগরীর চৌমুহনী এলাকায় ওই ফ্যাক্টরির গাড়ি আটক করা হয়। পরে ইপিজেড এলাকায় ফ্যাক্টরির কার্যালয়ে গাড়িসহ নিয়ে মামলা দেওয়াসহ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
বুধবার (৩ জুন) বিকাল ৪টার দিকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীন আক্তার ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে জরিমানা আদায় করেন। এর আগে তিনি নগরীর বাকলিয়া, সদরঘাট, ডবলমুরিং এলাকায় অভিযান চালান। এসময় স্বাস্থ্যবিধি না মেনে গণপরিবহন চলাচল করায় ৩টি পরিবাহনকে মামলা দেওয়াসহ ৪ হাজার ৫শ টাকা জরিমানা করা হয়েছে।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীন আক্তার সুপ্রভাতকে বলেন, করোনা ভাইরাসের বিস্তারের মধ্যে স্বাস্থ্যবিধি অনুযায়ী সিয়াম সুপিরিয়র লিমিটেড (ফ্যাক্টরি) গাড়িতে ১৭ জন কর্মী বহন করার কথা থাকলেও তারা তা না মেনে ৫০ জন কর্মী (শ্রমিক) বহন করছে। এসব অনিয়মের দায়ে ওই ফ্যাক্টরিকে দ-বিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
এদিকে নগরীর চকবাজার, পাঁচলাইশ, খুলশী, চান্দগাঁও, পাহাড়তলী, আকবরশাহ, বন্দর, পতেঙ্গা এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী। এসময় স্বাস্থ্যবিধি না মেনে মোটরসাইকেল চলাচল করায় ৮টি মোটরসাইকেল মালিককে ১ হাজার ৯শ টাকা জরিমানা করা হয়েছে।