খাগড়াছড়িতে তিন যুবকের মৃত্যুদণ্ড

0
83

কিশোরীকে ধর্ষণের পর হত্যা

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি :
খাগড়াছড়িতে কিশোরী ধনিতা ত্রিপুরাকে ধর্ষণের পর হত্যার অভিযোগে তিন যুবককে মৃত্যুদ- ও প্রত্যেককে এক লাখ টাকা করে অর্থদ- দিয়েছে আদালত।
গতকাল সোমবার দুপরে খাগড়াছড়ি নারী ও শিশু দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আবু তাহেরের আদালত এ রায় দেয়। দ-প্রাপ্তরা হলো, রুমেন্দ্র ত্রিপুরা ওরফে রুমেন, ত্রিরন ত্রিপুরা ও কম্বল ত্রিপুরা। তবে তিন আসামির মধ্যে কম্বল ত্রিপুরা পলাতক রয়েছে।
খাগড়াছড়ির পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট বিধান কানুনগো জানান, ২০১৯ সালের ১৩ মে খাগড়াছড়ি সদরের ভাইবোনছড়ার বড় পাড়ার বাসিন্দা মন মোহন ত্রিপুরা ও স্বরলেখা ত্রিপুরা তাদের মেয়ে ধনিতা ত্রিপুরাকে বাসায় একা রেখে দীঘিনালায় বেড়াতে যান। এই সুযোগে একই ইউনিয়নের বেজাচন্দ্র পাড়ার তিন যুবক মদ্যপ অবস্থায় ঘরে ঢুকে উপর্যুপরি ধর্ষণ করে, এরপর হত্যাকা- ঘটায়। পরদিন সকালে এলাকাবাসীর সহযোগিতায় পুলিশ তিন যুবককে গ্রেফতার করে।
এ ঘটনায় কিশোরীর মা স্বরলেখা ত্রিপুরা তিনজনকে আসামি করে মামলা করে। পুলিশ একই বছর ২৮ আগস্ট আদালতে চার্জশিট দাখিল করে। মামলায় ২২ জন সাক্ষী আদালতে সাক্ষ্য দেন।
খাগড়াছড়ির পাবলিক প্রসিকিউটর রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, আসামিদের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত দ-বিধি ৩০২/৩৪ ধারায় প্রত্যেক আসামিকে মৃত্যুদ- ও প্রত্যেককে এক লাখ টাকা করে অর্থদ- দিয়েছে।