‘কোভিট মোকাবিলায় বেসরকারি উন্নয়ন সংস্থাগুলো কার্যক্রম প্রশংসনীয়’

0
198
আইএসডিই’র উদ্যোগে খাদ্যসামগ্রী দিচ্ছেন অতিথিরা

 

সংসদ সদস্য জাফর আলম এমপি বলেছেন, বৈশ্বিক মহামারী করোনা মোকাবেলায় সরকারের পাশাপাশি বেসরকারি উন্নয়ন সংস্থাগুলোও মানবিক কার্যক্রম প্রশংসনীয়। বেসরকারি সংস্থাগুলোর মধ্যে আইএসডিই বাংলাদেশ কক্সবাজার অঞ্চলে দীর্ঘদিন যাবত মানবিক উন্নয়ন কার্যক্রমে জড়িত ও প্রশংসনীয়ভাবে মানবতার ডাকে সাড়া দিয়ে যাচ্ছে। মানবিক উন্নয়নে নিয়োজিত বেসরকারি উন্নয়ন প্রতিষ্ঠানগুলোর কর্মকা-ে সরকার, স্থানীয় জেলা ও উপজেলা প্রশাসন সকল ধরনের সহযোগিতা ও সমর্থন দিয়ে যাবে।

গতকাল ১৩ জুলাই (সোমবার) চকরিয়া উপজেলার চিরিঙ্গা ইউনিয়নে কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত দরিদ্র ও কর্মহীন মানুষের মাঝে বেসরকারি উন্নয়ন সংস্থা- আইএসডিই বাংলাদেশ এর উদ্যোগে দাতা সংস্থা ডঔজ টক সহায়তায় খাদ্য ও জীবাণুনাশক বিতরণকালে তিনি একথা বলেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চিরিঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জসিম উদ্দীন, আইএসডিই বাংলাদেশের নির্বাহী পরিচালক এসএম নাজের হোসাইন, চিরিঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জামাল উদ্দীন চৌধুরী, আইএসডিই বাংলাদেশের কর্মসূচি সমন্বয়কারী মো. জাহাঙ্গীর আলম, আইএসডিই কর্মকর্তা মনসুর উদ্দীন, উপজেলা ব্যবস্থাপক মো. জালাল উদ্দীন, কর্মসূচি কর্মকর্তা আরিফুল ইসলাম প্রমুখ।

সহায়তাকালে চকরিয়া উপজেলার চিরিঙ্গা ইউনিয়নে ২০০ পরিবারের মাঝে জরুরি খাদ্য ও জীবাণুনাশক প্রদান করা হয়েছে।

উল্লেখ্য, আইএসডিই বাংলাদেশের উদ্যোগে কক্সবাজার জেলার চকরিয়া ও উখিয়া উপজেলার ২ হাজার পরিবারের মাঝে খাদ্য ও জীবাণুনাশক উপকরণ বিতরণ কাজ চলমান আছে। বিজ্ঞপ্তি