কালুরঘাট সেতুর কাজ দ্রুত দৃশ্যমান হবে

0
179

বোয়ালখালীতে পানি সম্পদ উপমন্ত্রী
পানি সম্পদ উপমন্ত্রী একে এম এনামুল হক শামীম বলেছেন, বোয়ালখালী অংশে ৭ কিলোমিটার ভাঙন এলাকা রয়েছে, এর প্রতিরক্ষা কাজ শেষ হলে ১৫ কিলোমিটার এলাকা ভাঙন থেকে রক্ষা পাবে। আগামী বর্ষার আগেই এ কাজ শুরু হবে। এ সরকারের আমলে আগামী তিন বছরের মধ্যে এ প্রতিরক্ষা কাজ শেষ হবে।
তিনি বলেন, আপনাদের প্রত্যাশিত কালুরঘাট ব্রিজ অবশ্যই হবে, ফিজিবিলিটি স্টাডির কাজ চলছে এবং এটি প্রধানমন্ত্রী এসে অচিরেই এটির উদ্বোধন করবেন। দ্রুতই দৃশ্যমান কাজ শুরু হবে।
গতকাল রোববার দুপুরে উপজেলার চৌধুরীহাটে তিনি প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন।
পানি সম্পদ উপমন্ত্রী বলেন, বাংলাদেশ আজ উন্নয়নে কোথায় গিয়ে দাঁড়িয়েছে তা কল্পনার বাইরে। বঙ্গবন্ধু কন্যা জেগে রয়েছেন বলেই বাংলাদেশের মানুষ নিশ্চিন্তে ঘুমাতে পারেন। খালেদা জিয়ার শাসনে দেশ থেকে হাজার হাজার কোটি টাকা পাচার হয়েছে, শেখ হাসিনার আমলে দেশের ইতিহাসে সর্বোচ্চ রিজার্ভ এখন বাংলাদেশ ব্যাংকে।
সমাবেশে চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমেদ বলেন, সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় বোয়ালখালীর নদী ভাঙন ছাড়াও অচিরেই দৃশ্যমান হবে বহুল জনকাঙ্খিত কালুরঘাট সেতুর কাজ।
বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল আমিন চৌধুরীর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. শাহাদাত হোসেনের সঞ্চালনায় স্থানীয় চোধুরীহাটে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক শাহাজাদা মহিউদ্দিন, মাহফুজুল হায়দার রোটন, বোয়ালখালী উপজেলা চেয়ারম্যান মো. নুরুল আলম, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক বোরহান উদ্দিন এমরান, তথ্য ও গবেষণা সম্পাদক আবদুল কাদের সুজন, প্রচার সম্পাদক নুরুল আবছার চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন, সহকারী কমিশনার ভূমি মো. মোজাম্মেল হক চৌধুরী, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এস এম সেলিম, মহিলা ভাইস চেয়ারম্যান শামীম আরা বেগম, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি শফিউল আলম সওদাগর প্রমুখ।
এর আগে সকালে তিনি কর্ণফুলী নদীর ভাঙন এলাকা পরিদর্শন করেন। এসময় তিনি বোট ক্লাব থেকে শুরু করে নগর ও বোয়ালখালীর কর্ণফুলীর বিভিন্ন ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেন।বিজ্ঞপ্তি