কর্ণফুলীতে নৌকা ডুবে নিহত ১

0
64

নিজস্ব প্রতিনিধি, আনোয়ারা :<
চট্টগ্রামের কর্ণফুলী নদীর ১২ নম্বর ঘাটে যাত্রীবাহী কাঠের নৌকা ডুবে সৈকত বড়ুয়া (২৮) নামে এ ব্যক্তি নিহত ও ২ জন গুরুতর আহত হয়েছেন। গতকাল মঙ্গলবার সকাল পৌনে ৯টায় এ দুর্ঘটনা ঘটে। ঘটনার পর বেশ কয়েকজন যাত্রী নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছেন স্থানীয়রা।
স্থানীয় সূত্রে জানা গেছে, নিহত সৈকত কর্ণফুলী উপজেলার বড়উঠান ইউনিয়নের দক্ষিণ শাহমীরপুর এলাকার প্রশান্ত বড়ুয়ার ছেলে। নৌকা করে তিনি সকালে কর্মস্থলে যাচ্ছিলেন। পতেঙ্গা বোট ক্লাবের পাশের একটি ঘাট থেকে কর্ণফুলী নদীতে যাত্রা পারাপার করত কাঠের তৈরি ইঞ্জিনচালিত নৌকাটি। ১২-১৫ জন যাত্রী তোলা হতো নৌকায়।
চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ আলাউদ্দিন তালুকদার জানান, কর্ণফুলীর ১২ নম্বর ঘাটে নৌকাডুবির ঘটনায় সৈকত বড়ুয়া নামে এক ব্যক্তিতে উদ্ধার করে চমেক হাসপাতালের জরুরি বিভাগে আনলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এছাড়া মো. সালাউদ্দিন (২৫) ও মোহাম্মদ ইব্রাহিম (৪০) নামে আহত দুইজন হাসপাতালের ১৩ নম্বর ওয়ার্ডে ভর্তি আছেন।
কোস্ট গার্ডের স্টাফ অফিসার লে. কমান্ডার হাবিবুর রহমান জানান, কর্ণফুলী নদীর ওয়াটার বাস টার্মিনাল এলাকায় পণ্যবাহী নৌযান ডুবে যাওয়ায় সেখানে উদ্ধার অভিযানে থাকা টিমটি দ্রুত ঘটনাস্থলে পৌঁছে। এরপর আরেকটি টিম পাঠানো হয়েছে। নৌবাহিনীর টিমও আসছে। তিনি আরো জানান, ডুবে যাওয়া নৌকাটি ভেসে উঠেছে। যাত্রীদের উদ্ধারে তল্লাশি চলছে।