করোনা ম্যানেজমেন্ট সেলের সভা

0
65

মা ও শিশু হাসপাতাল

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে করোনা ম্যানেজমেন্ট সেল ও করোনা ট্রিটমেন্ট কমিটির সভা হাসপাতালের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়। হাসপাতালের কার্যনির্বাহী কমিটির ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট ও করোনা ম্যানেজমেন্ট সেলের চেয়ারম্যান সৈয়দ মো. মোরশেদ হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় হাসপাতালের করোনা ইউনিটের সার্বিক ব্যবস্থাপনার বিষয়ে আলোচনা করা হয় এবং গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়।
সভায় হাসপাতালের কার্যনির্বাহী কমিটির সদস্য ও অনারারী প্রজেক্ট ডিরেক্টর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফের আশু রোগ মুক্তির জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। সভায় পুরাতন হাসপাতাল ভবনের আইসিইউ এবং এইচডিইউ ইউনিটকে কোভিড ফ্রি করে নতুন হাসপাতাল ভবনের করোনা ইউনিটে আলাদা ১০ শয্যার একটি আইসিইউ/এইচডিইউ ইউনিট করার সিদ্ধান্ত গৃহীত হয়।
উক্ত ইউনিটের জন্য প্রয়োজনীয় মেডিক্যাল যন্ত্রপাতি স্থাপনের জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়।
সভায় কার্যনির্বাহী কমিটির ডোনার সদস্য ইঞ্জিনিয়ার মো. জাবেদ আবছার চৌধুরী, কার্যনির্বাহী কমিটির সদস্য অধ্যক্ষ লায়ন ড. মোহাম্মদ সানাউল্লাহ, মো. আহছান উল্যাহ, মো. জাহিদুল হাসান, মো. হারুন ইউছুপ, হাসপাতালের পরিচালক (প্রশাসন) ডা. মো. নূরুল হক, মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. শেখ মো. হাছান মামুন, অ্যানেসথেসিওলজী বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক (চলতি দায়িত্ব) ডা. অলক নন্দী, উপ-পরিচালক (প্রশাসন) জনাব মোহাম্মদ মোশাররফ হোসাইন, ডা. এ কে এম আশরাফুল করিম, উপ-পরিচালক (প্রশাসন, আইসিএইচ) ডা. আবু সৈয়দ চৌধুরী, মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক ডা. সঞ্জয় কান্তি বিশ^াস, অনকোলজি বিভাগের বিভাগীয় প্রধান ডা. শেফাতুজ্জাহান, সহকারী অধ্যাপক (শিশু স্বাস্থ্য) ডা. ফাহিম হাসান রেজা, ক্রিটিক্যাল কেয়ার বিভাগের সহকারী অধ্যাপক ডা. সাইফুদ্দিন আজাদ, রেজিস্ট্রার ডা. মো. মেহেদী হাসান প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় হাসপাতালের করোনা ইউনিটের চিকিৎসা সেবা কার্যক্রমে সন্তোষ প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তি