করোনায় মরদেহ সৎকারে সব ধরনের সহযোগিতার আশ্বাস মেয়রের

0
221

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন সনাতন ধর্মাবলম্বীদের মরদেহ সৎকার ও অন্ত্যেষ্টিক্রিয়ার জন্য করোনা দুর্যোগ চলাকালীন সময়ে নগরীর মহাশ্মশানগুলোকে সার্বক্ষণিকভাবে উম্মুক্ত রাখা, পর্যাপ্ত আলোকায়ন, মরদহ পরিবহন ব্যবস্থা এবং সৎকারকারীদের জন্য সুরক্ষা সরঞ্জাম (পিপিই) সরবরাহের নিশ্চয়তাসহ বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট চট্টগ্রাম জেলার বিভিন্ন দাবিসমূহ বিশেষভাবে বিবেচনা করা হবে বলে আশ্বাস প্রদান করেন।
দাবি সম্বলিত স্মারকলিপি গ্রহণকালে তিনি বলেন, সকল ধর্মের ধর্মীয় অধিকার ও স্বাধীনতার সুরক্ষাসহ প্রত্যেকের মানবিক ও সামাজিক মর্যাদা এবং সম্মান রক্ষায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন অসাম্প্রদায়িক ও সর্বজনীন ঐতিহ্যের ধারাবাহিকতা অবশ্যই অব্যাহত থাকবে। মহানগরীতে সকল ধর্মাবলম্বীর শেষ ঠিকানা কবরস্থান ও মহাশ্মশানগুলোর যথাযথ রক্ষণাবেক্ষণ এবং প্রয়োজনীয় সুযোগ সুবিধা সম্প্রসারণে সিটি কর্পোরেশন উদ্যোগী হয়ে সামাজিক দায়িত্ব পালন করে যাচ্ছে।
তিনি আরো বলেন, করোনা ভাইরাস সংক্রমণসহ সকল প্রাকৃতিক ও মানবিক দুর্যোগে যারা প্রাণ হারাবেন তাদের দাফন-কাফন ও শেষকৃত্য যথাযথভাবে সম্পাদন করতে চসিকসহ বিভিন্ন সামাজিক ও মানবিক সেবা সংস্থার কার্যক্রম যাতে চলমান থাকে সেজন্য আমি আন্তরিকভাবে সচেষ্ট। এজন্য আমি সকল ধর্মাবলম্বীদের সহযোগিতা প্রত্যাশা করছি।
আজ ২ জুন (মঙ্গলবার) সকালে চসিক টাইগারপাস্থ নগরভবনে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট চট্টগ্রাম জেলার নেতৃবৃন্দের সাথে সাক্ষাতকালে মেয়র এসব কথা বলেন। এ সময় গোপাল দাশ, সুজিত সরকার, রিপন দাশ, শ্যামল দাশ রানা, রাসেল দাশ, পরিতোষ দেব, রতন চৌধুরী উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি