করোনাভাইরাস : ১৭৭ রোগী নিয়ে শীর্ষে পটিয়া

0
253
ইউএনও’র গাড়ি চালকসহ ১৭জন করোনা পজেটিভ

নিজস্ব প্রতিনিধি,পটিয়া

পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারহানা জাহান উপমার গাড়ি চালক,ইউএনও’র বাস ভবনের মালিসহ উপজেলার বিভিন্ন এলাকার ১৭জনের করোনা পজেটিভ। রবিবার রির্পোট প্রকাশ হলে ইউএনও সরকারি বাস ভবনে হোম কোয়ারেন্টিনে যান। সোমবার সকালে তিনি ভাইরাসের নমুনা পরীক্ষদিয়েছেন। ইউএনও’র গাড়ি চালক, মালি ছাড়াও উপজেলার বিভিন্ন এলাকার ১৭জন নারী ও পুরম্নষ রয়েছেন। করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ার পর থেকে ইউএনও উপমা প্রতিদিনেই উপজেলা ও পৌর সদরের বিভিন্ন এলাকায় তৎপর ছিলেন। তার সঙ্গে ছিলেন গাড়ি চালক। গাড়ি চালক ও বাস ভবনের মালির সর্দি, কাশি দেখা  দেওয়ার পর পটিয়া হাসপাতালে নমুনা পরীক্ষকরেন।

নমুনা পরীক্ষায় দুইজনের পজেটিভ রির্পোট মিলে। এর পর থেকে ইউএনও হোম কোয়ারেন্টিনে যান। বর্তমানে পটিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ম্যাজিস্ট্রেট ইনামুল হাসান তার দায়িত্ব পালন করছেন। এ পর্যন্ত পটিয়াতে করোনা পজেটিভ এসেছে ১৭৭জন। পটিয়া পৌর সদরের ৪ নম্বর ওয়ার্ড, ৫ নম্বর ওয়ার্ড, ৮ নম্বর ওয়ার্ড, উপজেলার হাইদগাঁও, কেলিশহর, কচুয়াই, কোলাগাঁও, কুসুমপুরাসহ বিভিন্ন এলাকায় দিন দিন করোনা রোগী বাড়ছে।  পৌরসভার কাউন্সিলর গোফরান রানা জানিয়েছেন,  পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডে বেশকয়েকজনের করোনা শনাক্ত হয়েছেন এবং দুজন মারা গেছেন। তাদের এলাকায় শনাক্ত হওয়া লোকজনকে নিজ নিজ ঘরে থেকে চিকিৎসা গ্রহণ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা জাহান উপমা জানিয়েছেন, গাড়ি চালক, বাস ভবনের মালির করোনা পজেটিভ রির্পোট পাওয়ার পর তিনি নিজে হোম কোয়ারেন্টিনে রয়েছেন। বাসায় থেকে তিনি অফিসিয়াললি কাজ করছেন এবং কোভিড-১৯ ভাইরাসের নমুনা পরীক্ষদিয়েছেন। রির্পোট না আসা পর্যন্ত তিনি হোম কোয়ারেন্টিনে থাকবেন।