কক্সবাজারে কাপড়ের গুদামে আগুন ক্ষতি ২ কোটি টাকা

0
76

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার :
কক্সবাজারের বাজারঘাটা বড় বাজার মসজিদ সড়কের ছেউরি মার্কেটের ৫ম তলায় কসমেটিক্স ও কাপড়ের গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় ২ কোটি টাকার মালামাল পুড়ে গেছে বলে মালিকপক্ষ দাবি করছেন। তবে এ ঘটনায় কোন হতাহত হয়নি।
প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে ওই মার্কেটের ৫ম তলায় সুমন ও ফেন্সী স্টোরের গুদামে হঠাৎ ধোয়া দেখতে পান স্থানীয়রা। তারা সুমন ও ফেন্সী স্টোরের মালিক মহারাজ নাথ বাবুকে ফোনে বিষয়টি জানান। তিনি তাৎক্ষণিক কক্সবাজার ফায়ার সার্ভিসকে ফোন দিয়ে আগুন লাগার বিষয়টি জানান। এদিকে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে চেষ্টা চালায়। পরে কক্সবাজার ও রামু ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে কাজ করে। তাদের সাথে রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবক, স্থানীয় ব্যবসায়ী ও কর্মচারীরা সহায়তা করেন। প্রায় ২ ঘণ্টা পর সকলের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।
ছেউরী মার্কেটের মালিক মাখিমী’র বড় ছেলে উসেন থোয়েন বাবু বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই আগুন লাগতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
কক্সবাজার বার্মিজ মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি মো. মুছা কলিম উল্লাহ জানান, সুমন স্টোর হলো দামি নানা ব্রান্ডের অভিজাত ব্যবসায় প্রতিষ্ঠান। আর ফেন্সী স্টোর প্রসিদ্ধ গার্মেন্টসের পাইকারি ও খুচরা ব্যবসা প্রতিষ্ঠান। দুই প্রতিষ্ঠানের মালিক মহারাজ নাথ বাবু। তাদের গুদামে সব দামি মালামাল। তিনি ধারণা করছেন আগুনে ২ কোটি টাকার মালামাল পুড়ে গেছে।
সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মনছুর আলম ও শহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আনোয়ার হোসেন জানান, আগুন লাগার খবর পেয়ে পুলিশের একাধিক টিম সেখানে ছুটে যায়। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস ও স্বেচ্ছাসেবীদের কাজে যেন ব্যাঘাত না ঘটে সেজন্য পুলিশ কঠোরভাবে তদারকি করে। সবার সমন্বিত প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।
কক্সবাজার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ জানান, মার্কেটের গুদামে আগুন লাগার খবর পেয়ে একটি টিম দ্রুত ঘটনাস্থলে গিয়ে নিয়ন্ত্রণের চেষ্টা চালায়।