ওয়াকান্ডা নিয়ে টিভি সিরিজ

0
47

সুপ্রভাত ডেস্ক :
‘ব্ল্যাক প্যান্থার’য়ের জন্মভূমি ওয়াকান্ডা নিয়ে তৈরি হচ্ছে টেলিভিশন ধারাবাহিক।
মার্ভেল কমিকস’য়ের চরিত্র ‘ব্ল্যাক প্যান্থার’য়ের জন্মভূমি অতি আধুনিক কাল্পনিক রাজ্য ওয়াকান্ডা নিয়ে নির্মিত হতে যাচ্ছে টেলিভিশন ধারাবাহিক। খবর বিডিনিউজের।
গত সোমবার ওয়াল্ট ডিজনি’র এক বিজ্ঞপ্তির উদ্ধৃতি দিয়ে রয়টার্স জানায়, টিভি ধারাবাহিকটি পরিচালনা করবেন ‘ব্ল্যাক প্যান্থার’য়ের পরিচালক ও সহ-চিত্রনাট্য লেখক রায়েন কুগলার।
পাঁচ বছরের চুক্তির ভিত্তিতে ডিজনি প্লাস এই ধারাবাহিক নির্মাণে কুগলারের ‘প্রক্সিমিটি মিডিয়া প্রোডাকশন কম্পানি’র সঙ্গে যৌথভাবে কাজ করবে।
বর্তমানে কুগলার ২০১৮ সালের ব্লকবাস্টার ছবি ‘ব্ল্যাক প্যান্থার’য়ের পরের পর্ব নির্মাণে ব্যস্ত রয়েছেন, যা মুক্তির তারিখ নির্ধারিত হয়ে আছে ২০২২ সালের জুলাই মাসে।
একই সঙ্গে কৃষ্ণ নায়ক ও কৃষ্ণ পরিচালকের মার্ভেল স্টুডিও’র ‘ব্ল্যাক প্যান্থার’ ছবিটি সেই সময় বিশ্বব্যাপি ১৩০ কোটি ডলার ব্যবসা করে, আর সেরা ছবি বিভাগে অস্কারের জন্য মনোনয়ন পায়। গত বছর আগস্ট মাসে ওয়াকান্ডা’র গর্বিত সর্দার ও ‘ব্ল্যাক প্যান্থার’ চরিত্রে রূপ দেওয়া মার্কিন নায়ক চ্যাডওয়েক বোজম্যান প্রয়াত হওয়ার পর মার্ভেল স্টুডিওর প্রধান কেভিন ফাইগি বলেছিলেন, অভিনেতার সম্মানেই ‘ব্ল্যাক প্যান্থার’ চরিত্রে অন্য কাউকে আর নেওয়া হবে না।
ডিসেম্বরে ডিজনি জানিয়েছিল, নেটফ্লিক্স ও অন্যান্য স্ট্রিমিং সেবার সঙ্গে প্রতিযোগিতা চালিয়ে যেতে মার্ভেল ও স্টার ওয়ার্স’য়ের ফ্রাঞ্চাইজ হিসেবে প্রতিটির জন্য ১০টি টিভি সিরিজ তৈরির পরিকল্পনা করছে। যার ফলশ্রুতিতে তৈরি হচ্ছে ওয়াকান্ডা নিয়ে টিভি সিরিজ।