এ মাসেই চসিক প্রকল্প কাজের অগ্রগতি চান প্রশাসক

0
123

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন নগরীতে করপোরেশনের চলমান প্রকল্পের কাজগুলোর চলতি মাসের মধ্যে উল্লেখযোগ্য অগ্রগতি চেয়েছেন।
তিনি গতকাল মঙ্গলবার বিকালে নগরীর টাইগারপাস চসিকের অস্থায়ী অফিসে প্রকৌশলীদের সঙ্গে এক বৈঠকে একথা বলেন। নগরীতে বর্তমানে জাইকা, এডিবিসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কাজ চলমান আছে। প্রশাসক তাঁর দায়িত্বকালীন এসব কাজের অগ্রগতিতে বিভিন্ন সময়ে ঠিকাদারদের তাগিদ দেয়ার পাশাপাশি চসিকের প্রকৌশলীদের নিয়ে প্রকল্প এলাকা পরিদর্শন করেছেন। তবে তাঁর মেয়াদকালে উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে নগরীর লাইফলাইন খ্যাত পোর্ট কানেক্টিং (পিসি) রোডের। দীর্ঘ তিন বছর এই সড়কের কাজ শেষ না হওয়ার কারণে এলাকার বাসিন্দা ও ব্যবসায়ীরা নিদারুণ কষ্ট ও দুর্ভোগের মধ্যে সময় পার করেছেন। প্রশাসক খোরশেদ আলম সুজন পিসি রোডের কাজ যথাসময়ে শেষ করতে সর্বাধিক ওই রোড পরিদর্শনে যান। ফলে করপোরেশনের প্রকৌশল বিভাগ ও ঠিকাদাররা নড়েচড়ে বসেন।
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ পিসি রোডের উন্নয়নকাজ পরিদর্শনে গিয়ে অগ্রগতি দেখে সন্তোষ প্রকাশ করেছেন। এখন এই রোডের কাজ ৯০ শতাংশ শেষ। প্রশাসক চলতি মাসের মধ্যে তাঁর সময়ে সম্পন্ন হওয়া উন্নয়ন কাজের বিল ঠিকাদারদের জমা দেয়ার আহ্বান জানান।
বৈঠকে করপোরেশনের প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমেদ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবু সালেহ, মনিরুল হুদা, নির্বাহী প্রকৌশলী আবু সাহাদাত মো. তৈয়ব, বিপ্লব দাশ, শহীদুল ইসলাম, ফরহাদুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি