এ বছর আর কোর্টে নামা হবে না ফেদেরার

0
197

সুুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
এমনিতেই করোনা মহামারীর জেরে গৃহবন্দি অবস্থায় কাটাতে হয়েছে দিনগুলো। তারপর যাও বা খেলার দুনিয়া স্বাভাবিক ছন্দে ফেরার ইঙ্গিত দিচ্ছে, ঠিক তখনই খারাপ খবরটা পেলেন টেনিসভক্তরা। করোনার চোখ রাঙানি উপেক্ষা করে টেনিসতারকারা কোর্টে নামলেও চলতি বছর আর খেলা হবে না রজার ফেদেরারের। কারণ, চোট।
করোনা মোকাবিলার জন্য দীর্ঘদিন ধরে বন্ধ সমস্ত স্পোর্টস ইভেন্ট। একাধিক ফুটবলের মাঠে বল গড়ালেও এখনও ক্রিকেট, টেনিস, হকি কিংবা ব্যাডমিন্টন-সহ অন্যান্য খেলা শুরু হয়নি। তবে পরিকল্পনা চলছে পুরো দস্তুর। তৈরি করা হচ্ছে নতুন নতুন গাইডলাইনও। কিন্তু হাঁটুতে চোটের কারণে এই বছর আর কোর্টে নামা হবে না টেনিস কিংবদন্তি ফেদেরারের। টুইট করে অনুরাগীদের নিজেই এই হতাশাজনক খবর দিয়েছেন ২০টি গ্র্যান্ড স্লামের মালিক। জানান, ডান হাঁটুতে অস্ত্রোপচার হওয়ায় এই বছর খেলতে পারবেন না। তার আশা আগামী বছর কোর্টে নামবেন।
গত ফেব্রুয়ারি ডান হাঁটুতে অর্থস্ক্রোপিক সার্জারি হয় সুইস তারকার। প্রথমে মনে করা হয়েছিল, চার মাস কোর্টের বাইরে থাকতে হবে তাকে। তারপর খেলতে পারবেন। তবে মার্চ থেকেই করোনার প্রকোপ বাড়তে থাকায় স্থগিত হয়ে যায় সমস্ত টুর্নামেন্ট। তাই ভাগ্যক্রমে কোনও প্রতিযোগিতাই মিস হয়নি তার। কিন্তু বুধবার তিনি যা জানালেন, তাতে বোঝা যাচ্ছে যুক্তরাষ্ট্র ওপেন ও ফরাসি ওপেন আয়োজিত হলেও সেই কোর্টে নামা হবে না ফেড এক্সের। ৩৮ বছরের কিংবদন্তির জন্য যা নিঃসন্দেহে বড় ধাক্কা। কারণ একটা বছরে তার বয়সও বাড়বে। ফিট থাকা আরও চ্যালেঞ্জিং হয়ে উঠবে। ফলে কোর্টের লড়াইটাও কঠিন হয়ে যাবে। তবে ফেদেরারের কুছ পরোয়া নহি। বলেই দিচ্ছেন, ‘১০০ শতাংশ ফিট হয়ে ফিরতেই আরও খানিকটা সময় নিচ্ছি। যাতে নিজের সেরাটা উজার করে দিতে পারি। ২০২১ মরশুমের শুরুতেই আবার সকলের সঙ্গে দেখা হবে।’
খবর : সংবাদপ্রতিদিন’র।