এলিট ক্লাবের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

0
135

অনাড়াম্বর অনুষ্ঠানের মধ্যদিয়ে উদযাপিত হলো চট্টগ্রাম এলিট ক্লাব লিমিটেড (সিইসিএল) এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী। নগরীর ভিআইপি টাওয়ারে ক্লাবের অন্তর্বর্তী কার্যালয়ে ১ জানুয়ারি শুক্রবার সন্ধ্যায় অতিথিবৃন্দ, ক্লাবের নির্বাহী কমিটি ও সদস্যদের সঙ্গে নিয়ে ক্লাবের লোগো সম্বলিত বর্ণিল কেক কেটে অনুষ্ঠান উদ্বোধন করেন ক্লাব প্রেসিডেন্ট আমানুল্লাহ আল সগির ছুট্টু ও আমন্ত্রিত অতিথি নগর পুলিশের উপ কমিশনার বিজয় বসাক (বিপিএম, পিপিএম)।

অনুষ্ঠানে সিইসিএল প্রেসিডেন্ট আমানুল্লাহ আল সগির ছুট্টু ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকীতে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান। তিনি ক্লাবের অগ্রযাত্রার সংক্ষিপ্ত ইতিবৃত্ত তুলে ধরেন এবং ভবিষ্যৎ পথযাত্রায় সকলের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানের অতিথি বিজয় বসাক ক্লাবের বর্ষপূর্তিতে সবাইকে আন্তরিক অভিবাদন জানান। তিনি সামাজিক ক্লাবের প্রয়োজনীয়তা ও গুরুত্ব তুলে ধরেন এবং এক্ষেত্রে চট্টগ্রাম এলিট ক্লাবের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন। প্রতিষ্ঠাবার্ষিকীর এ আয়োজনে সিইসিএল এর কার্যনির্বাহী পরিষদ সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভাইস প্রেসিডেন্ট ব্যবসায়ী খন্দকার ইবনে বোরহান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অ্যাসোসিয়েট প্রফেসর মাছুম আহমেদ, জয়েন্ট সেক্রেটারি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অ্যাসোসিয়েট প্রফেসর এ জি এম নিয়াজ উদ্দিন, কমিটির নির্বাহী সদস্য বিশিষ্ট সমাজকর্মী সাহেলা আবেদীন, বিশিষ্ট ব্যবসায়ী এইচ এম ইলিয়াস ও টিংকু আবদুর রহমান।

এছাড়া অনুষ্ঠানে অন্যদের মধ্যে ক্লাবের অন্যতম সদস্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রফেসর শিল্পী মোহাম্মদ জসিম উদ্দিন, বিশিষ্ট সংগঠক আমিনুল হক বাবু, শানজিদা আফসানা, মো. হেদায়েত উল্লাহ বাবু, নুরুল কবির, মুক্তা চক্রবর্তী প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে চট্টগ্রাম এলিট ক্লাবের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের পরিকল্পনা থাকলেও করোনা মহামারির কারণে স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠান সীমিত পরিসরের মধ্যে সীমাবদ্ধ রাখা হয়। পরিস্থিতি অনুকূলে এলে সকলকে নিয়ে বর্ণিল আয়োজনে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের প্রত্যয় ব্যক্ত করা হয়। প্রসঙ্গত, ৬০ লাখ মানুষের নগরী চট্টগ্রামে মননশীল সামাজিক ক্লাবের ঘাটতি পূরণের প্রচেষ্টাসহ বন্ধুত্ব সুদৃঢ়করণ, সমাজের প্রতি দায়িত্বশীলতা বিনির্মাণ, পরিবারের অপরিহার্য বিনোদন সৃষ্টি ও নিজেদের মান-মর্যাদা সুরক্ষার প্ল্যাটফরম প্রতিষ্ঠার উদ্দেশ্যে সমমনা পেশাজীবীদের সমন্বয়ে গঠিত হয় ‘চট্টগ্রাম এলিট ক্লাব লিমিটেড (সিইসিএল)। ২০২০ সালের ০১ জানুয়ারি নববর্ষের প্রথম দিনে চট্টগ্রাম নগরীর পাঁচ তারকা হোটেল রেডিসন ব্লু চট্টগ্রাম বে ভিউ এর মেজবান হলে বর্ণিল আয়োজনে সূচিত হয় চট্টগ্রাম এলিট ক্লাব লিমিটেড এর আনুষ্ঠানিক পথচলা। এর আগে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে ৩০ আগস্ট ২০১৯ ক্লাবের লোগো উন্মোচন উৎসব অনুষ্ঠিত হয়। উল্লেখ্য, চট্টগ্রাম নগরীর দৃষ্টিনন্দন বায়েজিদ লিংক রোডের পাশে কেনা ভূমিতে গত ২৪ সেপ্টেম্বর ২০২০ ক্লাবের ভিত্তি স্থাপিত হয়। বিজ্ঞপ্তি