এবার ইন্দিরা গান্ধীর চরিত্রে কঙ্গনা

0
76

সুপ্রভাত ডেস্ক :
বরাবরই পর্দায় নিজেকে অন্যভাবে তুলে ধরার চ্যালেঞ্জ নিয়ে থাকেন কঙ্গনা রানাউত। কখনও তিনি ঝাঁসির রানি হয়ে সাবলীলভাবে তরোয়াল চালান তো কখনও হয়ে ওঠেন পোড় খাওয়া রাজনীতিবিদ জয়ললিতা। এবার ইন্দিরা গান্ধীর ভূমিকায় অবতীর্ণ হতে চলেছেন বলিউডের ‘কন্ট্রোভার্সি ক্যুইন’।
অভিনেত্রী জয়ললিতা থেকে রাজনীতির আঙিনায় পা রাখা নেত্রী, ‘থালাইভি’ ছবিতে কঙ্গনা ফুটিয়ে তুলবেন তামিলনাড়–র প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রীর জীবনের নানা অজানা কথা। সে ছবি এখন মুক্তির অপেক্ষায়। তবে তার আগেই সামনে এল নতুন খবর। ফের পলিটিক্যাল ড্রামায় অভিনয় করবেন কঙ্গনা। এবার তাকে দেখা যাবে দেশের প্রাক্তন প্রধানমন্ত্রীর ভূমিকায়। যদিও ছবির নাম এখনও পর্যন্ত চূড়ান্ত হয়নি। তবে কঙ্গনার পাশাপাশি বলিউডের আরও নামী তারকারা রয়েছেন ছবিতে। নতুন ছবি প্রসঙ্গে কঙ্গনা বলেন, ‘হ্যাঁ, আমরা নতুন চিত্রনাট্য নিয়ে কাজ শুরু করে দিয়েছি। তবে এটি ইন্দিরা গান্ধীর আত্মজীবনী নয়। বরং এখানে সেই সময়ের দেশের সামাজিক ও রাজনৈতিক প্রেক্ষাপটই তুলে ধরা হবে। যাতে দর্শকরা গোটা পরিস্থিতির বিষয়ে ওয়াকিবহল হতে পারে। ছবিতে রয়েছেন একাধিক বিখ্যাত অভিনেতা। দেশের অন্যতম আইকনিক চরিত্রে অভিনয়ের জন্য মুখিয়ে আছি।’
করোনা কালে কঙ্গনা সেভাবে পর্দায় ধরা না দিলেও প্রায় প্রতিদিনই থাকেন খবরের শিরোনামে। সৌজন্যে একাধিক বিতর্কিত ইস্যু। কখনও শিবসেনার সঙ্গে তরজা তো কখনও বলিউডে নেপোটিজমের বিরুদ্ধে সোচ্চার হয়ে ওঠেন তিনি। আবার সম্প্রতি কৃষি আইন নিয়ে সরকারের সমর্থনে সুর চড়িয়ে সমালোচনার মুখেও পড়তে হয়েছে কঙ্গনাকে। কৃষকদের ‘অপমান’ করায় তাকে একহাত নিয়েছেন দিলজিৎ দোসাঞ্জের মতো অভিনেতারা। এমকী মোদি সরকারের ‘তোষামোদকারী’র তকমাও দেওয়া হয়েছে তাকে। তারই মধ্যে ইন্দিরা গান্ধীর চরিত্রে কঙ্গনার অভিনয়ের সিদ্ধান্ত বিশেষ তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। ছবিতে কংগ্রেস সরকারের কোন দিক তুলে ধরা হয়, সেটাই এখন লাখ টাকার সওয়াল। খবর : সংবাদপ্রতিদিন’র।