ইসির বিরুদ্ধে মামলার ঘোষণা শাহাদাতের

0
106

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে ভোট লুটের মহোৎসব ও নির্বাচনে কারচুপির পরিসংখ্যান তুলে ধরে বিএনপি মনোনীত ধানের শীষের মেয়র প্রার্থী ও চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন গতকাল রোববার দুপুর একটায় কাজীর দেউড়ি নাসিমন ভবন দলীয় কার্যালয়ের মাঠে সংবাদ সম্মেলনের আয়োজন করেন।
এতে তিনি সদ্য সমাপ্ত চসিক নির্বাচনকে বিতর্কিত, প্রশ্নবিদ্ধ এবং জাল জালিয়াতির মাধ্যমে ফলাফল পাল্টিয়ে ভোট লুটের মহাউৎসব উল্লেখ করে এ নির্বাচন বাতিল করে নতুন নির্বাচনের দাবি জানিয়েছেন।
একই সাথে তিনি নির্বাচন কমিশনের বিরুদ্ধে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের আশ্বাস দিয়ে ভোট ডাকাতির মাধ্যমে প্রতারণা অভিযোগ তুলেন। নির্বাচনী ফলাফলের নির্ধারিত প্রিন্টেট কপির পরিবর্তে সাদা কাগজের মাধ্যমে নিজেদের ইচ্ছেমত ফলাফল লিখে নৌকার প্রার্থীকে অস্বাভাবিক ভোট দেখিয়ে বিজয় ঘোষণা করায় ইসির বিরুদ্ধে ৩টি পৃথক মামলা করার ঘোষণা দিয়েছেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, শ্রম বিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দিন, মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এম এ আজিজ, মো. মিয়া ভোলা, এস এম সাইফুল আলম, এস কে খোদা তোতন, ইয়াছিন চৌধুরী লিটন, ইস্কান্দার মির্জা, আব্দুল মান্নান, আহবায়ক কমিটির সদস্য শামসুল আলম, মো. আলী, মাহবুবুল আলম, নিয়াজ মো. খান, আহমেদুল আলম চৌধুরী রাসেল, জাহাঙ্গীর আলম দুলাল, আবুল হাসেম, শামসুল হক, গাজী মোহাম্মদ সিরাজ উল্লাহ, মনজুরুল আলম চৌধুরী মনজু, মো. কামরুল ইসলাম, মহিলা দলের সভাপতি মনোয়ারা বেগম মনি, সাধারণ সম্পাদক জেলি চৌধুরীসহ ৪১ ওয়ার্ড কাউন্সিলর এবং ১৪ ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী ও মহানগর, থানা এবং ওয়ার্ড বিএনপি, অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ। বিজ্ঞপ্তি