আয়ের শীর্ষে ওসাকা-সেরেনা

0
197

 

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
গত এক বছরের বিশ্বের সর্বোচ্চ আয়ের নারী ক্রীড়াবিদদের তালিকায় রাজ্যত্ব করছেন টেনিস খেলোয়াড়রা। শীর্ষ ১০ নারী ক্রীড়াবিদের ৯ জনই টেনিস জগতের। এ তালিকার প্রথম দুটি স্থান দখলে নিয়েছেন নাওমি ওসাকা ও সেরেনা উইলিয়ামস। যুক্তরাষ্ট্রের বিজনেজ ম্যাগাজিন ফোর্বসের এক গবেষণায় এমন তথ্য বেরিয়ে এসেছে।
সর্বোচ্চ আয়ের নারী ক্রীড়াবিদদের তালিকায় সবার শীর্ষে রয়েছেন নাওমি ওসাকা। ১ জুন ২০১৯ থেকে ১ জুন ২০২০ পর্যন্ত জাপানের এ টেনিস সুপারস্টার আয় করেছেন ৩৭.৪ মিলিয়ন ডলার (২৬.৩ মিলিয়ন পাউন্ড)।
ওসাকার পরে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন সেরেনা উইলিয়ামস। মার্কিন এ টেনিস কিংবদন্তির আয় ৩৬ মিলিয়ন ডলার (২৭.২ মিলিয়ন পাউন্ড)।
ওসাকা ও সেরেনা দুজনেই বার্ষিক আয়ে ভেঙে দিয়েছেন মারিয়া শারাপোভার রেকর্ড। ২০১৫ সালে রুশ সুন্দরী আয় করে ছিলেন ২৯.৭ মিলিয়ন ডলার (২২.৩ মিলিয়ন পাউন্ড)। মে মাসে ফোর্বসের প্রকাশিত সর্বোচ্চ আয়ের ১০০ ক্রীড়াবিদের তালিকায় ওসাকা ২৯তম ও সেরেনা ৩৩তম হয়েছিলেন।
তৃতীয় হয়েছেন নাম্বার ওয়ান তারকা অ্যাশলেই বার্টি। অস্ট্রেলিয়ান এ তারকা আয় করেছেন ১৩.১ মিলিয়ন ডলার (৯.৯ মিলিয়ন পাউন্ড)। তালিকার শীর্ষ দশে টেনিসের বাইরে থেকে রয়েছেন কেবল মার্কিন নারী ফুটবলার অ্যালেক্স মরগান। তিনি আয় করেছেন ৪.৬ মিলিয়ন ডলার (৩.৫ মিলিয়ন পাউন্ড)। খবর : ডেইলিবাংলাদেশ’র।