আসছে বাস্তব ঘটনা অবলম্বনে ‘জানোয়ার’

0
86

সুপ্রভাত ডেস্ক :
‘পোড়ামন-টু’, ও ‘দহন’ সিনেমার তরুণ নির্মাতা রায়হান রাফি। এই দুটি নির্মাণ করে এরই মধ্যে দর্শক মহলে বেশ ভালো প্রশংসা কুড়িয়েছেন তিনি। সম্প্রতি তিনি ‘জানোয়ার’ নামের সিনেমা নির্মাণ করলেন। সিনেমাটি বাস্তব ঘটনা অবলম্বনে নির্মাণ করা হয়েছে। এটি প্রযোজনা করেছে টার্ন কমিউনিকেশন। এরই মধ্যে এর নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। আগামী ১৪ জানুয়ারি সিনেমাটি মুক্তি পাবে বলে গণমাধ্যমকে জানিয়েছেন এর নির্মাতা।
করোনাকালে খুন ও গণ ধর্ষণের একটি মর্মান্তিক ঘটনা নিয়ে নির্মাণ করা হয়েছে ‘জানোয়ার’ সিনেমাটি। এতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন এলিনা শাম্মী।
চলতি মাসেই ওটিটি প্ল্যাটফর্মে ৯০ মিনিট ব্যাপ্তির এই চলচ্চিত্র মুক্তি পাবে। এতে একজন পুলিশের তদন্ত কর্মকর্তার চরিত্রে অভিনয় করেছেন বড় পর্দার তাসকিন রহমান। এছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন রাশেদ মামুন অপু, ফরহাদ লিমন, মুনমুন আহমেদ, আর এ রাহুল, জামশেদ শামীম, জাহাঙ্গীর আলম, শিশুশিল্পী আরিয়া অরিত্র সহ আরো অনেকে।
রায়হান রাফি বলেন- ‘জানোয়ার’ সিনেমার গল্প বলতে চাই না। তবে এটি সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে নির্মাণ করেছি। ৯০ মিনিটের সিনেমা এটি। ইন্টারন্যাশনাল ফিল্মগুলোর ব্যাপ্তি মেনেই অনলাইন প্ল্যাটফর্মের জন্য নির্মাণ করেছি। তাই একে ওটিটি ফিল্ম বলতে চাই। একটি সিনেমায় যা যা থাকে এখানেও তাই আছে। পরবর্তীতে সেন্সর বোর্ডের ছাড়পত্র নিয়ে সিনেমা হলেও মুক্তি দিতে পারি।
তিনি আরো বলেন- আমাদের চারপাশে এমন ঘটনা অহরহ ঘটছে। মানুষকে সচেতন করার লক্ষ্যে এটি নির্মাণ করেছি। নতুন করে এমন ঘটনা যাতে না ঘটে সেই প্রত্যাশা করছি। খবর : ডেইলিবাংলাদেশ’র।