আসকার দীঘির পূর্ব পাড়ে আগুন

0
76

অল্পে রক্ষা পেল ফার্নিচার মার্কেট

নিজস্ব প্রতিবেদক :
নগরীর কোতোয়ালী থানার আসকার দীঘির উত্তর-পূর্ব পাড়ের বস্তিতে আগুনে চারটি এক রুমের বাড়ি পুড়ে ছাই হয়েছে। গতকাল সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আসকার দীঘির উত্তর-পূর্ব পাড়ের বস্তিতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের তথ্য মতে, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আসকার দীঘির উত্তর-পূর্ব পাড়ের একটি বস্তিতে আগুন লাগার খবর আসলে নন্দনকানন ও চন্দনপুরা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছানোর আগে এলাকাবাসীর সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আসে। অগ্নিকাণ্ডে চারটি বাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে কোন ধরনের হতাহতের ঘটনা ঘটেনি। আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতি তদন্তের পরে জানা যাবে।
ঘটনাস্থলে গিয়ে দেখা গেছে, আসকার দীঘির উত্তর-পূর্ব পাড়ে বস্তির চারটি বাড়ি সম্পূর্ণ পুড়ে গেছে। আগুনে প্রায় ১ লাখ টাকার মালামাল পুড়ে গেছে। বাড়িগুলোতে ৩টি পরিবারের ১২ জন সদস্য বসবাস করতো। বস্তিটির উত্তর পাশ ঘেঁষেই আসকার দীঘি ফার্নিচার মার্কেট। এলাকাবাসীর সহায়তায় আগুনে নিয়ন্ত্রণ আসায় অল্পের জন্য রক্ষা পেল পুরো ফার্নিচার মার্কেট।
এলাকাবাসী মোহাম্মদ নাছির বলেন, দীঘির দক্ষিণ পাড় থেকে আগুন দেখে আমরা দৌঁড়ে আসি। বাড়িগুলো দীঘির সাথে লাগানো থাকায় প্রায় ১০০ জনের বেশি মানুষের চেষ্টায় আগুন নেভানো সম্ভব হয়েছে। আগুন নেভানো সম্ভব না হলে আরো বড় ধরনের ক্ষয়ক্ষতি হতো। এছাড়া পাশেই ফার্নিচার মার্কেটও অল্পের জন্য রক্ষা পেল।
আগুনের পুড়ে যাওয়া বস্তিটি দেখতে গিয়ে জামালখান ওয়ার্ডের নব নির্বাচিত কাউন্সিলর শৈবাল দাশ সুমন বলেন, কি কারণে আগুনে সূত্রপাত হয়েছে তা তদন্ত সাপেক্ষে জানা যাবে। পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন এসে বস্তিটি দেখে গেছে। এছাড়া বস্তিটির মালিকের সাথে কথা বলে ক্ষতিগ্রস্তদের সহায়তা করা হবে।