আলীকদমে হাতির আক্রমণে নিহত ২

0
62

নিজস্ব প্রতিনিধি, আলীকদম :
বান্দরবানের আলীকদমে বুনো হাতির আক্রমণে দুই ব্যক্তি নিহত, একজন আহত হয়েছেন। নিহতরা হলেন মনছুর আলম (১৮) ও হুমায়ন কবির (১৭)। আহত হয়েছেন জুবায়ের (১৮)। রোববার রাত ১টায় উপজেলার চৈক্ষ্যং ইউনিয়নের কোনা পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।
শনিবার রাত ১০টায় মারাইনতং পাহাড় এলাকা থেকে নেমে আসে ১১টি বুনো হাতির একটি পাল। রাত আনুমনিক ১টার দিকে কোনা পাড়া এলাকায় হাতির পাল আসার খবর পেয়ে স্থানীয়রা আগুনের মশাল ও লাঠিসোঁটা নিয়ে তাড়া করে। এতে ক্ষিপ্ত হয়ে হাতির পালটি পাল্টা আক্রমণ করলে এই দুর্ঘটনা ঘটে। হাতির পালটি ঘটনাস্থল থেকে চলে যাওয়ার পর স্থানীয়রা আহতদের উদ্ধার করে লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক মনছুর আলমকে (১৮) মৃত ঘোষণা করেন। অবস্থা আশঙ্কাজনক দেখে হুমায়ন কবিরকে (১৭) উন্নত চিকিৎসার জন্য চকরিয়া পাঠানো হলে তিনি চকরিয়া ইউনিক হাসপাতালে মারা যান। অপর একজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়। খবর পেয়ে রাত ৩টায় আলীকদম থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।
স্থানীয়রা অভিযোগ করেন, দীর্ঘ প্রায় এক মাস ধরে হাতির পালটি এই এলাকায় অবস্থান করছে। গত ৪ জানুয়ারি রাত ৮টায় চৈক্ষ্যং ৪ নম্বর ও ২ নম্বর ওয়ার্ডে হাতির দলটি আক্রমণ করে। এ সময় হাতির দল স্থানীয়দের বেশকিছু বাড়িঘর গুঁড়িয়ে দেয়। প্রশাসনকে জানালেও কোন ব্যবস্থা নেয়নি।