আলকরণ ওয়ার্ডে কাউন্সিলর পদে লড়ছেন ৪ প্রার্থী

0
111

নিজস্ব প্রতিবেদক :
৩১ নম্বর আলকরণ ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদের নির্বাচন আজ। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন চার কাউন্সিলর প্রার্থী। ইভিএমের মাধ্যমে সকাল ৮টায় শুরু হওয়া এ নির্বাচন চলবে বিকাল ৪টা পর্যন্ত।
রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের তথ্যমতে, আলকরণ ওয়ার্ডে ৭ টি কেন্দ্রের ৪২টি বুথে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ ওয়ার্ডে ১০ হাজার ৩৬৩ জন পুরুষ ভোটার ও ৪ হাজার ৮২৭ জন মহিলা ভোটারসহ মোট ১৫ হাজার ১৯০ জন ভোটার রয়েছে। নির্বাচনে ৭ জন প্রিজাইডিং অফিসার, ৪২ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৮৪ জন পোলিং অফিসারসহ ১৩৩ জন ভোটগ্রহণ কর্মকর্তা দায়িত্ব পালন করবেন। এ ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতা করছেন চার কাউন্সিলর প্রার্থী । এর মধ্যে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী মো. আবদুস সালাম (লাটিম), ইয়াছির আরাফাত (মিষ্টি কুমড়া), মোহাম্মদ দিদারুর রহমান (রেডিও) এবং মো. হানিফ ভূইয়া (ঠেলাগাড়ি) প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
নির্বাচন প্রসঙ্গে সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ কামরুল আলম বলেন, ‘৭টি কেন্দ্রের ৪২টি বুথে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ হবে। নির্বাচনে ৭ জন প্রিজাইডিং অফিসার, ৪২ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৮৪ জন পোলিং অফিসারসহ মোট ১৩৩ জন ভোটগ্রহণ কর্মকর্তা প্রস্তুত রয়েছে। সুষ্ঠুভাবে ভোটগ্রহণের জন্য প্রতিটি কেন্দ্র্রে ৬ জন পুলিশ ও ১২ জন আনসার সদস্য নিরাপত্তা প্রদানে নিয়োজিত থাকবে। এছাড়া ২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১ জন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ মোট ৩ জন ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালতে দায়িত্ব পরিচালনা করবেন।’
উল্লেখ্য, ৩১ নম্বর আলকরণ ওয়ার্ডে গত ১৮ জানুয়ারি কাউন্সিলর প্রার্থী তারেক সোলেমান সেলিম মারা যাওয়ায় ২০ জানুয়ারি এ ওয়ার্ডে নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন। পরবর্তীতে ২৫ জানুয়ারি স্থগিত কাউন্সিলর পদে নির্বাচনের জন্য প্রজ্ঞাপন জারি করে নির্বাচন কমিশন। ২ ফেব্রুয়ারি মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে দুইজন মনোনয়নপত্র জমা দিলেও সর্বশেষ ১ জন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করায় মোট চার জন্য কাউন্সিলর প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।