আবারো পিছিয়ে যাচ্ছে এশিয়া কাপ!

0
147

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
করোনা ভাইরাসের কারণে এশিয়া কাপের সবশেষ আসরটি ১ বছর পিছিয়ে ২০২১ সালে অনুষ্ঠিত হওয়ার কথা আছে। তবে এ বছরও টুর্নামেন্টটি মাঠে না গড়ানোর দিকেই ইঙ্গিত দিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি। তার মতে, ভারত আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠলে এশিয়া কাপ পিছিয়ে যাবে।
ইংল্যান্ডের বিপক্ষে শেষ টেস্টে না হারলেই আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠে যাবে ভারত। আইসিসির এফটিপি অনুযায়ী যে সময় টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল অনুষ্ঠিত হবে একই সময় এশিয়া কাপ মাঠে গড়াবে। এ কারণেই বেঁধেছে বিপত্তি।
করাচিতে এক সংবাদ সম্মেলনে এহসান মানি বলেন, গত বছর এশিয়া কাপ মাঠে গড়ানোর কথা থাকলেও সেটা করোনার কারণে পিছিয়ে যায়। এই টুর্নামেন্ট এ বছর মাঠে গড়ানোর কথা থাকলেও মনে হচ্ছে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের কারণে তা আলোর মুখ দেখবে না।
এশিয়ার বিশ্বকাপখ্যাত এই প্রতিযোগিতা ২০২৩ সাল পর্যন্ত পিছিয়ে যাওয়ার শঙ্কা জানিয়ে তিনি আরো বলেন, আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ ও এশিয়া কাপের সূচি নিয়ে অবশ্যই জটিলতা দেখা দিবে। আমি মনে করি না যে টুর্নামেন্টটা (এশিয়া কাপ) সামনের দিকে এগিয়ে যাবে। আমাদের হয়তো এটা মাঠে গড়ানোর জন্য ২০২৩ সাল পর্যন্ত অপেক্ষা করতে হবে।
অভিন্ন সম্ভাবনার কথা জানিয়েছেন পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খানও। তিনি বলেন, দেখে মনে হচ্ছে ভারত টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠে যাবে। এমনটা হলে শ্রীলংকায় অনুষ্ঠিত হতে যাওয়া এশিয়া কাপ আর এগিয়ে যাবে না। আমরা সবকিছু চূড়ান্ত হওয়ার অপেক্ষায় আছি। খবর : ডেইলিবাংলাদেশ’র।