আগামী আইপিএল হবে শুধু আহমেদাবাদ-মুম্বাইয়ে

0
34

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
ইংল্যান্ডের বিরুদ্ধে দু’টি টেস্ট, পাঁচটি টি-২০ ম্যাচের পর এবার কি আইপিএলের ম্যাচও পেতে চলেছে আহমেদাবাদের মোতেরা স্টেডিয়াম? বিসিসিআই-এর অন্দরে কান পাতলে কিন্তু এমনই গুঞ্জন শোনা যাচ্ছে। এমনকী সংবাদসংস্থা এএনআই-কে দেওয়া সাক্ষাৎকারে, দিল্লি ক্যাপিটালসের অন্যতম মালিক পার্থ জিন্দালও কথায় কথায় জানালেন, শুধু মুম্বই নয়, মোতেরাতেও আয়োজিত হতে পারে আইপিএলের বেশ কয়েকটি ম্যাচ। যারপরই বোর্ডের এই সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। অনেক ক্রিকেটপ্রেমীই প্রশ্ন তুলতে শুরু করেছেন, কেন মোতেরা এতগুলি ম্যাচ আয়োজনের সুযোগ পাচ্ছে?
গত বছর করোনা সংক্রমণের কারণে প্রথমে বারংবার পিছিয়ে গিয়েছিল আইপিএল। শেষপর্যন্ত জৈব সুরক্ষা বলয়ে দুবাইয়ে আয়োজিত হয়েছিল গোটা টুর্নামেন্ট। কিন্তু বর্তমানে অনেকটাই কম সংক্রমণের হার। তাছাড়া দেশের মাটিতেও ফিরেছে ক্রিকেট। কোভিড বিধি মেনে স্টেডিয়ামে বসে খেলা দেখছেন ক্রিকেটভক্তরাও। এই পরিস্থিতিতে দেশের মাটিতেই এবারের টুর্নামেন্ট আয়োজন করতে চায় বিসিসিআই। আইএসএল যেমন কেবল গোয়ায় আয়োজন করা হচ্ছে, তেমনই আইপিএলের আয়োজন করতে চায় বোর্ড। তবে ভেন্যু হিসেবে শুধু মুম্বই নয়, মোতেরাতেও বেশ কিছু ম্যাচ আয়োজন করা হতে পারে। এমনই কিন্তু ইঙ্গিত মিলল পার্থ জিন্দালের সাক্ষাৎকারে।
এএনআইয়ের প্রশ্নের উত্তরে সরাসরি কিছু না বললেও পার্থ জানান, মুম্বইয়ের পাশাপাশি মোতেরাতেও আইপিএল ১৪ আয়োজনের ব্যাপারে ভাবনা-চিন্তা করছে আইপিএলের গভর্নিং বডি। তবে সিদ্ধান্ত না হলেও এই নিয়ে আলোচনা চলছে। সেরকম হলে মুম্বইয়ে লিগের ম্যাচ এবং মোতেরায় সমস্ত প্লে-অফের ম্যাচ খেলা হবে। এমনটাই বলেন তিনি। এরপর এই নিয়েই ক্রিকেটভক্তদের মধ্যেও কিন্তু প্রশ্নও উঠতে শুরু করে দিয়েছে। ইডেন-সহ দেশের বাকি স্টেডিয়ামগুলোতেও ম্যাচ আয়োজনের পক্ষে সওয়ালও করেছেন কেউ কেউ। তবে কোভিড বিধির কারণেই এই দু’টি কেন্দ্র বেছে নেওয়া হতে পারে।