আইপিএলে ক্রিকেটারদের ডোপ টেস্ট!

0
189

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
সমস্ত জট কাটিয়ে সেপ্টেম্বরের ১৯ তারিখ থেকে সংযুক্ত আরব আমীরশাহিতে শুরু হতে চলেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। ইতিমধ্যেই সেখানে ট্রেনিং শুরু করেছে একাধিক ফ্র্যাঞ্চাইজি। এই বিশাল টুর্নামেন্টে কোনও ধরনের ডোপ করা হচ্ছে কি না খতিয়ে দেখতে এবং খেলোয়াড়দের পরীক্ষা করতেই ন্যাশনাল অ্যান্টি ডোপিং এজেন্সির (নাডা) তিনজন উচ্চপদস্থ আধিকারিক এবং ডোপ কন্ট্রোল অফিসার্সের ছ’জন অফিসার সেখানে পৌঁছেছেন।
নাডা সূত্রে খবর, এজেন্সি ঠিক করেছে এই টুর্নামেন্ট চলাকালীন এবং টুর্নামেন্ট শেষ হওয়ার পর মোট ৫০টি ডোপ পরীক্ষা করবে। প্রসঙ্গত, নভেম্বরের ১০ তারিখ অবধি চলা এই টুর্নামেন্টে মোট ৬০টি ম্যাচ খেলা হবে।
সংবাদসংস্থা পিটিআইকে বিসিসিআইয়ের এক বর্ষীয়াণ আধিকারিক বলেন, ‘সৌদি আরবে নাডার মোট ৯ জন গিয়েছেন। ওরা প্রয়োজন হলে সংযুক্ত আরব আমিরাতে ন্যাশনাল অ্যান্টি ডোপিং অর্গানাইজেশনের সাহায্যও নিতে পারে। যারা কি না নমুনা সংগ্রহ করতে সাহায্য করবে।’
তবে বিসিসিআইয়ের তৈরি করা করোনা সুরক্ষা ব্যবস্থার মধ্যেই থাকতে বলা হয়েছে নাডার আধিকারিকদের। আবুধাবি, শারজাহ এবং দুবাই এই তিন জায়গায় খেলা হবে টুর্নামেন্ট। খবর : ইন্ডিয়ানএক্সপ্রেস’র।