অবসর নিলেন রাজ্জাক-নাফীস

0
53

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন আব্দুর রাজ্জাক ও শাহরিয়ার নাফীস। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে যুক্ত হওয়া এই দুই ক্রিকেটার আনুষ্ঠানিকভাবে অবসরের ঘোষণা দেন। শনিবার দুপুরে ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সংবাদ সম্মেলন কক্ষে রাজ্জাক ও নাফীস অবসরের ঘোষণা দেন। এ সময় উপস্থিত ছিলেন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন অন্যন্য বোর্ড ডিরেক্টর ও কর্মকর্তারা।
রাজ্জাক ও নাফীসের অবসরের ঘোষণা অনুমেয়ই ছিল। সম্প্রতি বাংলাদেশ জাতীয় দলের নির্বাচক প্যানেলে তৃতীয় নির্বাচক হিসেবে যুক্ত করা হয়েছে রাজ্জাককে।
অন্যদিকে নাফীসকে বোর্ডের ক্রিকেট অপারেশন্স কমিটির মত গুরুত্বপূর্ণ বিভাগের শীর্ষস্থানীয় পদে নিযুক্ত করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় খেলোয়াড়ি জীবনকে বিদায় জানাচ্ছেন তারা।
৩৮ বছর বয়সী আব্দুর রাজ্জাক জাতীয় দলের হয়ে সর্বশেষ খেলেছেন স্থগিত হওয়া ঢাকা প্রিমিয়ার লিগের মাঠে গড়ানো একমাত্র রাউন্ডে। জাতীয় দলের হয়ে ১৩টি টেস্ট, ১৫৩টি ওয়ানডে ও ৩৪টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি।
অন্যদিকে ৩৫ বছর বয়সী শাহরিয়ার নাফীস জাতীয় দলকে প্রতিনিধিত্ব করেছেন ২৪টি টেস্ট, ৭৫টি ওয়ানডে ও ১টি টি-টোয়েন্টি ম্যাচে। বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) সর্বশেষ আসরে নিজের শেষ ম্যাচ খেলেছেন তিনি। খবর : ডেইলিবাংলাদেশ’র।