অতিরিক্ত যাত্রী নেওয়ায় চালককে জরিমানা

0
513
অতিরিক্ত যাত্রী বহন করায় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত শনিবার বিভিন্ন গাড়ি চালককে জরিমানা করেন

নিজস্ব প্রতিবেদক :
করোনা ভাইরাসের প্রভাব ঠেকাতে নগরীর বিভিন্ন এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেছেন। শনিবার (৩০ মে) সকাল ১০টা থেকে বিকাল পর্যন্ত অভিযান চালানো হয়। অভিযানকালে অতিরিক্ত যাত্রী বহন করায় বিভিন্ন গাড়ি চালককে মামলা দেওয়াসহ জরিমানা আদায় করা হয়েছে।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী, নির্বাহী ম্যাজিস্ট্রেট জিল্লুর রহমান, নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন বন্দর, ইপিজেড, পতেঙ্গা, পাহাড়তলীসহ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন। এসময় স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব না মানায় মামলাসহ জরিমানা করা হয়েছে।
ম্যাজিস্ট্রেটরা সুপ্রভাতকে বলেন, নগরীর বিভিন্ন জায়গায় করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে সাধারণ জনগণ, দোকানদার ও ব্যবসায়ীদের সতর্ক ও সচেতন করা হয়। সকালে হালকা বৃষ্টি থাকায় পতেঙ্গা সি বিচে লোক সমাগম খুবই কম ছিলো যারা এসেছি তাদের অনেকেরই শুরুমাত্র মাস্ক ছিলো কিন্তু গ্লাভস ছিলো না তাদেরকে গ্লাভস পরার জন্য সতর্ক করা হয় ।
লোকজন বহন করায় এক মিনিবাসের ড্রাইভারকে ৫০০ টাকা এবং মূল্য তালিকা প্রদর্শন না করায় এক দোকানদারকে ১০০০ টাকা জরিমানা করা হয়। বাকলিয়া থানাধীন কর্ণফুলী নতুন ব্রিজে ৯ জন যাত্রীসহ ভাড়ায়চালিত একটি মাইক্রোবাসকে আটক করে চালককে ৩ হাজার টাকা, একই জায়গায় সাধারণ যাত্রী পরিবহন করায় একজন প্রাইভেট কার চালককে ১ হাজার, একজন প্রাইভেট সিএনজি চালককে ৫০০ টাকা এবং রাহাত্তারপুল এলাকায় একজন মোটরসাইকেল চালককে শারীরিক দূরত্ব না মানায় ৪০০ টাকা অর্থদ- প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।