অক্টোবরে ফুটবল শুরু করতে চায় ফিফা

0
195

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
অক্টোবরে শুরু হতে পারে ভারতের নতুন ফুটবল মরসুম। ফিফা এবং এএফসিকে তেমনই ইঙ্গিত দিয়েছে ফেডারেশন। বিশ্বের অন্য দেশগুলির সঙ্গে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনকে চিঠি পাঠিয়ে ফিফা জানতে চেয়েছিল, এক) করোনাভাইরাস উত্তর পর্বে কবে থেকে বিদেশি ফুটবলারদের সই করানো যাবে? দুই) কবে থেকে ফুটবল মরসুম শুরু করা সম্ভব?
সোমবার সেই চিঠির উত্তরে বলা হয়েছে, চলতি বছরের অগস্ট এবং আগামী বছরের জানুয়ারিতে বিদেশি ফুটবলারদের নেওয়া যেতে পারে। অক্টোবরে হয়তো ফুটবল শুরু করা যাবে। ফেডারেশন সচিব কুশল দাস দিল্লি থেকে ফোনে বললেন, ‘আগে সমস্ত দেশে একই সময় ফিফা উইন্ডো খোলা হত। এ বার পরিস্থিতি আলাদা। তাই সব দেশকে ফিফা চিঠি দিয়ে জানিয়েছে, পরিস্থিতি বুঝে সময় নির্দিষ্ট করতে। আমরা অগস্ট এবং সামনের বছরের জানুয়ারি- এই দু’মাস বিদেশিদের জন্য দরজা খুলব।’
ফিটনেসে জোর : নতুন মরসুম শুরুর আগে বাংলা ক্রিকেটারদের ফিটনেস বাড়ানোর উপরে গুরুত্ব দিলেন কোচ অরুণ লাল। সোমবার সিএবিতে গতবারের রঞ্জি মরসুমের পারফরম্যান্সের পর্যালোচনা করা হয়। ছিলেন কোচ অরুণ ও সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া। মরসুম শুরুর আগে ক্রিকেটারদের চোখ পরীক্ষা করা হবে। পাশাপাশি উইকেটকিপারদের পর্যবেক্ষক নিয়োগ করা হয়েছে দীপ দাশগুপ্তকে।
খবর : আনন্দবাজার’র।