শিরোপা জয়ের লড়াই আজ

0
46

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক :

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত বহু প্রতিক্ষীত মুজিববর্ষ ফুটবল টুর্নামেন্টের ফাইনালে আজ ডা. কামাল এ খান ও আবু তাহের পুতু একাদশ প্রতিদ্বন্দ্বিতা করতে নামবে। এ সেরা দু’দলের দ্বৈরথ এম এ আজিজ স্টেডিয়ামে শূরু হবে সন্ধ্যা ৬টায়। বাংদেশের ফুটবল কিংবদন্তী ও বাফুফের সভাপতি কাজি সালাউদ্দিন প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।
টুর্নামেন্টের শুরু থেকেই যোগ্যতা প্রমান করেই এক খেলা হাতে রেখেই ফাইনাল নিশ্চিত করে ডা. কামাল এ খান ও আবু তাহের পুতু একাদশ। গত ১৬ অক্টোবর ফাইনালের আগে প্রথম পর্বের খেলায় তারা প্রতিদ্বন্দ্বিতা করতে নামে। ফাইনালের প্রস্তুতি হিসেবে পরিনত হওয়া এ খেলায় টাইব্রেকারে ৪-৩ গোলে জয় পায় আবু তাহের পুতু একাদশ। এ খেলায় উভয়ে নিয়মিত একাদশের অধিকাংশ খেলোয়াড়কে বিশ্রামে রাখে। দুই দলের প্রশিক্ষক ও অধিনায়ক ধারাবাহিকতা বজায় রেখে আজ শিরোপা জয়ের আশাবাদ ব্যক্ত করেছেন।
স্বাধীনতার পর থেকে দায়িত্ব পালন করা প্রয়াত চারজন সাধারণ সম্পাদকের নামে এ টুর্নামেন্টে দলের নামকরণ করা হয়। চার দলের খেলোয়াড় ও প্রশিক্ষকদের আর্থিক সম্মানী হিসেবে প্রায় ১৫ লাখ টাকা আজ বিতরণ করা হবে। চার দল সিঙ্গেল লিগ ভিত্তিতে খেলেছে এবং শীর্ষস্থানীয় দুই দল ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে।
অনুষ্ঠানে সিজেকেএস নির্বাহী কমিটি, কাউন্সিলর, ক্রীড়া সংগঠক, খেলোয়াড়, প্রশিক্ষকসহ সংশ্লিষ্ট সকলকে উপস্থিত থাকার জন্য সাংগঠনিক কমিটির সদস্য সচিব মো. শাহজাহান অনুরোধ জানিয়েছেন।