হাটহাজারী মাদ্রাসার ৩ জন পরিচালক নির্বাচিত

0
155

জুনায়েদ বাবুনগরী শিক্ষাসচিব

নিজস্ব প্রতিবেদক

হাটহাজারী দারুল উলূম মাদ্রাসায় ৩ জন পরিচালক নির্বাচন করা হয়েছে। এরা হলেন মুফতি আবদুস সালাম চাটগামী, মাওলানা শেখ আহমদ ও মাওলানা ইয়াহিয়া। গতকাল শনিবার রাতে মাদ্রাসার শূরা কমিটির বৈঠকে তাঁদের নির্বাচন করা হয়। এছাড়া বৈঠকে জুনায়েদ বাবুনগরীকে শিক্ষাসচিব ও প্রধান শায়খুল হাদিস পদে নিয়োগ দেয়া হয়।

মাদ্রাসার সাবেক মহাপরিচালক শাহ আহমদ শফিকে গতকাল দাফনের পর বিকেলে জরুরি বৈঠকে বসেন মজলিশে শূরা কমিটির সদস্যরা। মহাপরিচালক মৃত্যুর ২৪ ঘণ্টার মধ্যে মাদ্রাসার নতুন পরিচালক নির্বাচনের বাধ্যবাধকতা থাকায় শূরা কমিটি বৈঠকে বসে এ সিদ্ধান্ত নেয়।

বিগত সময়ে হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক পদে একজনই দায়িত্ব পালন করে আসছিলেন। প্রথমবারের মতো এ পদে তিনজনকে দায়িত্ব দেয়া হলো। তাঁরা মাদ্রাসার বিভিন্ন কার্যক্রম সমন্বিতভাবে বাস্তবায়ন করবেন এবং কেউ এককভাবে কোনো সিদ্ধান্ত নিতে পারবেন না বলে জানায় শূরা কমিটি।

এদিকে মাদ্রাসার সিনিয়র মুহাদ্দিস ও হেফাজতের মহাসচিব জুনায়েদ বাবুনগরীকে শিক্ষাসচিব ও প্রধান শায়খুল হাদিস পদে নিয়োগ দিয়েছে শূরা কমিটি। তিনি এর আগে মাদ্রাসার সহযোগী পরিচালক ছিলেন।

আন্দোলনকারী ছাত্রদের দাবির মুখে গত বৃহস্পতিবার রাতে হাটহাজারী মাদ্রাসার শূরা কমিটির বৈঠকে মহাপরিচালক পদ থেকে পদত্যাগ করেন আহমদ শফি। এর পরপরই তিনি অসুস্থ হয়ে পড়েন। রাত একটার দিকে আহমদ শফিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। তাঁর হৃদযন্ত্র অকার্যকর হয়ে যাওয়ায় তাঁকে লাইফ সাপোর্টে রাখা হয়। শুক্রবার তাকে ঢাকার আসগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। সন্ধ্যায় তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।