আল্লামা শফীর মৃত্যুতে তথ্যমন্ত্রী ও শিক্ষা উপমন্ত্রীর শোক

0
150

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের চেয়ারম্যান, হাটহাজারীর দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসার সদ্য বিদায়ী মহাপরিচালক (মুহতামিম) আল্লামা শাহ আহমদ শফী’র মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, মাওলানা আল্লামা শফী দীর্ঘ তিন দশকেরও বেশি দেশের কওমি মাদ্রাসাগুলোর মধ্যে প্রাচীন ও বৃহত্তম চট্টগ্রামের হাটহাজারী দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসার মহাপরিচালক হিসেবে কওমি মাদ্রাসাগুলোর নেতৃত্ব দিয়েছেন। দেশে ইসলামী শিক্ষার বিস্তার ও স্বীকৃতি অর্জনে তার ভূমিকা অনস্বীকার্য।
এদিকে শোকবার্তায় শিক্ষা উপমন্ত্রী নওফেল বলেন, তিনি ইসলামী শিক্ষার প্রচার ও প্রসারে গুরুত্বপূর্ণ অবদান রেখে গেছেন। পাশাপাশি কওমি মাদ্রাসা শিক্ষা ব্যবস্থার আধুনিকায়নেও ভূমিকা রেখেছেন।
শিক্ষা উপমন্ত্রী তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা জানান।
উল্লেখ্য, শুক্রবার (১৮ সেপ্টেম্বর) বিকালে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আল্লামা শফী ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ১০৪ বছর।
তিনি রাঙ্গুনিয়া উপজেলার শিলক ইউনিয়নের পাখিয়ারটিলা গ্রামে ১৯১৬ সালে জন্মগ্রহণ করেন। মৃত্যুকালে তিনি দুই ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বিজ্ঞপ্তি