বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ করছেন প্রধানমন্ত্রী : নওফেল

0
249
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে নগর আওয়ামী লীগের আলোচনা সভায় বক্তব্য রাখেন উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল
বিএনপি এদেশে পাকিস্তানি চেতনা কায়েম করার অপচেষ্টা চালিয়েছে : নাছির

নিজস্ব প্রতিবেদক :

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ করছেন। তিনি বঙ্গবন্ধুর আরাধ্য জয়যাত্রার নেতৃত্ব দিচ্ছেন।’ শনিবার নগর আওয়ামী লীগের আলোচনা সভায় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল একথা বলেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়। নগরীর একটি কমিউনিটি সেন্টারে এ সভা অনুষ্ঠিত হয়।
মহিবুল হাসান চৌধুরী বলেন, বঙ্গবন্ধু যে বাংলাদেশ প্রতিষ্ঠা করেছেন তা শোষিত মানুষের বাসযোগ্য ভূমির জন্য। শুধু ভৌগলিক স্বাধীনতা জাতির জন্য যথেষ্ট পরিচয় নয়, মূল লক্ষ্য সাম্য-মৈত্রী-শান্তি ও প্রগতির জয়যাত্রা রচনা করা।
তিনি বলেন, এবারের জাতীয় শোক দিবস ভিন্নমাত্রায় এসেছে। এটা হলো করোনাকালের দুর্যোগ মোকাবেলা করে সুন্দর একটি আগামীর প্রত্যাশা। কখনো কখনো শোক শক্তির উৎস হয়। শোককে শক্তিতে পরিণত করতে পেরেছি বলেই বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে এবং দাঁড়াবেই। সেজন্য সবাইকে ঐক্যবদ্ধ থেকে বাংলাদেশের অগ্রগতিতে ভূমিকা রাখতে হবে।
নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, বিএনপি সবসময় স্বাধীনতা বিরোধী শক্তির সাথে আঁতাত করে এদেশে পাকিস্তানি চেতনা কায়েম করার অপচেষ্টা চালিয়েছে। ক্ষমতায় থাকাকালীন মেজর জিয়াউর রহমান জাতির জনকের আত্মস্বীকৃত খুনিদের রাষ্ট্রযন্ত্রে প্রতিষ্ঠিত করেছে। তাদের বিভিন্নভাবে আশ্রয় প্রশ্রয় দিয়েছে। এদেশে যাতে বঙ্গবন্ধু হত্যার কোনো বিচার না হয় সেজন্য পাস করেছিলেন ইনডেমনিটি অধ্যাদেশ। তার স্ত্রী খালেদা জিয়াও হেঁটেছেন স্বামীর দেখানো পথে।
নগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও সিটি করপোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন বলেন, বঙ্গবন্ধু ইতিহাসের সন্তান। হাজার বছরের বাঙালির ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ তিনি। বঙ্গবন্ধু বেঁচে থাকলে দেশ আরো সমৃদ্ধ হতো।
নগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য দেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী ও এম এ রশিদ প্রমুখ।
এর আগে জাতীয় শোক দিবস উপলক্ষে দারুল ফজল মার্কেট দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনির্মিত, কালো পতাকা উত্তোলন, কালোব্যাজ ধারণ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।