জাতীয় শোক দিবস পালন করেছে ইউআইটিএস

0
264
জাতীয় শোক দিবস ২০২০ উপলক্ষে ইউআইটিএস এর আলোচনায় ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন ট্রাস্ট্রি চেয়ারম্যান সমাজসেবায় একুশে পদকপ্রাপ্ত আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমান।

বঙ্গবন্ধু’র ৪৫তম শাহাদাতবার্ষিকী

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৫তম শাহাদাতবার্ষিকীতে নানা কর্মসূচির মধ্য দিয়ে ‘জাতীয় শোক দিবস ২০২০’ পালন করেছে ইউনিভার্সিটি অব ইরফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)।
শনিবার সকাল ১১টায় রাজধানীস্থ নিজস্ব ক্যাম্পাসে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি বজায়রেখে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মান-এর সভাপতিত্বে আলোচনা সভা এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে বলেন, জাতীয় শোককে শক্তিতে পরিণত করতে হবে। ৭৫-এর ১৫ আগস্টে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যাযজ্ঞের উদ্দেশ্য শুধু রাষ্ট্রীয় ক্ষমতা দখলই ছিল না, এর পেছনে ছিল বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার গতিকে প্রতিরোধ করাসহ নানা দূরভিসন্ধি। বঙ্গবন্ধু তনয়া মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা তাঁর অসমাপ্ত কাজগুলো করে দেশকে বিশ্বের দরবারে মর্যাদার আসনে সমাসীন করেছেন। সভায় প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।
আলোচনা ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজ ও পিএইচপি ফ্যামিলির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, সমাজসেবায় একুশে পদকপ্রাপ্ত আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমান। আলোচনায় সভায় অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান, ইউআইটিএস-এর কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সিরাজ উদ্দীন আহমেদ, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আ ন ম শরীফ, ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের লিগ্যাল এডভাইজার এডভোকেট ড. মো. আব্দুল মান্নান ভূঁইয়া, ইউআইটিএস-এর সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মাজহারুল হক, লিবারেল আর্টস এন্ড সোস্যাল সায়েন্সেস অনুষদের ডিন সৈয়দা আফসানা ফেরদৌসী, প্রক্টর জনাব মো. তারিকুল ইসলাম। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোহাম্মদ কামরুল হাসান-এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
সকালে দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে খতমে কুরআন, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন-সহ সূর্যোদয়ের সাথে সাথে ক্যাম্পাসে জাতীয় পতাকা উত্তোলন (অর্ধনমিত), কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ, বঙ্গবন্ধুর জীবনীর ওপর প্রবন্ধ ও কবিতা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট এবং ফেসবুক পেজে প্রকাশ করাসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। বিজ্ঞপ্তি