চট্টগ্রামে ‘করোনা’ : একদিনে মারা গেল ৪ জন, সুস্থ ৪২ জন

0
123
নিজস্ব প্রতিবেদক :
চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে একদিনে মারা গেল ৪জন। অপরদিকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৪২জন। নতুন আক্রান্ত হয়েছে ১০০ জন। গত শুক্রবার (১৪ আগস্ট) ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় ও ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭৪৬টি নমুনার মধ্যে করোনা পজিটিভ ১০০ জনের। নতুন এই শনাক্তের মাধ্যমে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৫ হাজার ৭৭৫ জন।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে ফৌজদারহাট বিআইটিআইডিতে ১২৮টি নমুনার মধ্যে ১৯জন করোনা পজিটিভ। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৫০টি নমুনার মধ্যে পজিটিভ পাওয়া গেছে ৯ জনের। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ২৪৪টি নমুনার মধ্যে ২২ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ৪৪ নমুনায় ১১জনের পজিটিভ। ইম্পেরিয়াল হাসপাতালে ১৩৮ জনের নমুনায় ১৬ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।
উল্লেখ্য, চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয় গত ৩ এপ্রিল। দামপাড়ায় এক বৃদ্ধের আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে শুরু হয় এই সংক্রমণ। ঈদুল আজহার পর করোনার প্রভাব বাড়ার আশঙ্কা থাকলেও এখনো পর্যন্ত সেই বৃদ্ধির ধারা চোখে পড়েনি। বর্তমানে নগরীর হাসপাতাল ও করোনা আইসোলেশন সেন্টারগুলোতে রোগীর তেমন চাপ নেই। ধীরে স্বাভাবিক হয়ে উঠছে নগরী।