১ কোটি টাকা পাচ্ছে করোনায় মৃত দুই সরকারি কর্মকর্তার পরিবার

0
378

সুপ্রভাত ডেস্ক :

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যারা মারা দুই কর্মকর্তার পরিবার ৫০ লাখ টাকা করে মোট ১ কোটি ক্ষতিপূরণ পাচ্ছে। প্রথম ক্ষতিপূরণ পাচ্ছে প্রয়াত প্রতিরক্ষা সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী এবং সিলেট এমএজি ওসমানি মেডিক্যাল কলেজের চিকিৎসক মো. মঈন উদ্দীনের পরিবার।

চলতি ২০২০–২১ অর্থবছরের বাজেটে ‘স্বাস্থ্যঝুঁকি বাবদ ক্ষতিপূরণের জন্য বিশেষ অনুদান’ খাতে যে ৫০০ কোটি টাবা বরাদ্দ রয়েছে, তা থেকে এ ব্যয় করা হবে। সরকারের ঘোষণা অনুযায়ী- কোনো কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হলে ক্ষতিপূরণ বাবদ গ্রেডভেদে পাঁচ থেকে ১০ লাখ টাকা পাবেন। আর মারা গেলে পাবেন ২৫ থেকে ৫০ লাখ টাকা।

সম্প্রতি অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ উভয় পরিবারের নামে ৫০ লাখ টাকা করে মোট ১ কোটি টাকা মঞ্জুরি দিতে দুটি আলাদা চিঠি পাঠিয়েছে একই বিভাগেরই প্রধান হিসাব কর্মকর্তার কাছে।

অর্থ বিভাগের যুগ্মসচিব মোহাম্মদ আবু ইউসুফ স্বাক্ষরিত উভয় চিঠিতে বলা হয়েছে, প্রয়াত প্রতিরক্ষাসচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী ও সিলেট এমএজি ওসমানি মেডিক্যাল কলেজের চিকিৎসক মো. মঈন উদ্দিনের স্ত্রীদের কাছে ক্ষতিপূরণের চেক হস্তান্তর করবেন অর্থ বিভাগের ড্রইং অ্যান্ড ডিসবার্সিং অফিসার (ডিডিও)।