দেশে আরো ৩৫ জনের মৃত্যু, শনাক্ত ৩০০৯ জন

0
112

সুপ্রভাত ডেস্ক :

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরো ৩৫ জনের ‍মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল তিন হাজার ৩৫ জনে। এসময় করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন তিন হাজার নয়জন। এ নিয়ে আক্রান্ত শনাক্তের সংখ্যা দাঁড়াল ২ লাখ ৩২ হাজার ১৯৪ জন।

করোনাভাইরাস বিষয়ে আজ বুধবার (২৮ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের অনলাইন বুলেটিনে এ তথ্য তুলে ধরেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

নতুন করে একটি আরটি-পিসিআর ল্যাব যুক্ত হয়েছে বলে তিনি জানান। এ নিয়ে দেশের ৮২টি ল্যাবের তথ্য তুলে ধরে নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগৃহীত হয়েছে ১৪ হাজার ২৫৩টি। এর মধ্যে পরীক্ষা হয়েছে ১৪ হাজার ১২৭টি। এ নিয়ে দেশে মোট ১১ লাখ ৫১ হাজার ২৫৮টি নমুনা পরীক্ষা করা হলো।

এছাড়া একদিনে সুস্থ হয়েছেন দুই হাজার ৮৭৮ জন। এ নিয়ে মোট এক লাখ ৩০ হাজার ২৯২ জন রোগী সুস্থ হলেন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৬ দশমিক ১১ শতাংশ।

২৪ ঘণ্টায় শনাক্তের হার ২১ দশমিক ৩০ শতাংশ এবং এ পর্যন্ত শনাক্তের হার ২০ দশমিক ১৭ শতাংশ। তবে দেশে শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩১ শতাংশ।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় মৃত ৩৫ জনের মধ্যে পুরুষ ৩০ জন ও নারী পাঁচজন। এদের বয়স বিশ্লেষণে তিনি জানান, মৃতদের মধ্যে ২১ থেকে ৩০ একজন, ৩১ থেকে ৪০ বছর বয়সী রয়েছেন একজন, ৪১ থেকে ৫০ বছরের ছয়জন, ৫১ থেকে ৬০ বছরের সাতজন, ৬১ থেকে ৭০ বছরের ১২ জন, ৭১ থেকে ৮০ বছরের সাতজন এবং ৮১ থেকে ৯০ বছর বয়সসীমার রয়েছেন একজন।