ঈদুল আজহায় নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান চেম্বার সভাপতির

0
226

চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম পবিত্র ঈদুল আজহা উপলক্ষে প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানিয়েছেন।
তিনি বলেন, কোরবানির পশুর হাটে এবং পরবর্তীতে ঈদোত্তর চামড়া ব্যবসায়ে প্রচুর টাকা লেনদেন হবে। এ প্রেক্ষাপটে সর্বপ্রকার নৈরাজ্য রোধপূর্বক সর্বস্তরের ব্যবসায়ী ও জনগণের জানমালের নিরাপত্তার জন্য আইন-শৃঙ্খলা বাহিনী কর্তৃক কঠোর নিরাপত্তাবলয় তৈরি করা দরকার। ঈদের আগে-পরে শিল্পকারখানা, বাণিজ্যিক প্রতিষ্ঠান, বিভিন্ন মার্কেট ও অফিস আদালত বন্ধ থাকবে বিধায় এ সময়ে যথাযথ নিরাপত্তা ব্যবস্থা বহাল রাখতে হবে। এছাড়া ঘরমুখো মানুষের দুর্ভোগ লাঘব ও সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে সড়ক, রেল ও নৌ-পথে পর্যাপ্ত হাইওয়ে, রেলওয়ে পুলিশ এবং কোস্টগার্ড নিয়োজিত রাখার ব্যাপারে তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন। তবে প্রয়োজন ছাড়া এলাকা ত্যাগ না করতে তিনি ব্যবসায়ীসহ সাধারণ জনগণের প্রতি অনুরোধ জানান। করোনাভাইরাসের প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে ঈদ জামাত ও কোরবানিতে স্বাস্থ্যবিধি মেনে চলা, নির্দিষ্ট জায়গায় পশুর বর্জ্য ফেলা এবং সুষ্ঠু পরিবেশ রক্ষায় পরিষ্কার পরিচ্ছন্নতা নিশ্চিত করতে সকলের প্রতি আহ্বান জানান।
একই সাথে চেম্বার সভাপতি মাহবুবুল আলম ঈদুল আজহা উপলক্ষে ব্যবসায়ী সমাজসহ সর্বস্তরের জনগণের প্রতি শুভেচ্ছা জানিয়েছেন। বিজ্ঞপ্তি