চট্টগ্রামে ১৬ মৃত্যুসহ নতুন শনাক্ত ৩২৪৩ জন

0
127
3D illustration of Coronavirus, virus which causes SARS and MERS, Middle East Respiratory Syndrome

সুপ্রভাত ডেস্ক :

বাংলাদেশের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে যে দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩,২৪৩ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।ফলে বর্তমানে শনাক্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ১০৫,৫৩৫ জনে। এছাড়া, এ সময়ের মধ্যে কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৪৫ জন।

এ নিয়ে দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট ১,৩৮৮ জন মৃত্যুবরণ করলেন। মোট ১৫,০৪৫টি নমুনা পরীক্ষা করে ২৪ ঘণ্টায় আক্রান্তের সর্বশেষ সংখ্যা পাওয়া গেছে।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা এসব তথ্য জানিয়েছেন। গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন, তাদের মধ্যে ৩২ জন পুরুষ এবং ১৩ জন নারী। বয়সের হিসেবে..১১ থেকে ২০ বছর বয়সী – ১ জন। ২১ থেকে ৩০ বছর বয়সী- ৩ জন , ৩১ থেকে ৪০ বছর বয়সী- ৪ জন ৪১ থেকে ৫০ বছর বয়সী- ১০ জন । ৫১ থেকে ৬০ বছর বয়সী- ৯ জন। ৬১ থেকে ৭০ বছর বয়সী- ১১ জন। ৭১ থেকে ৮০ বছর বয়সী- ৪ জন। ৮১ থেকে ৯০ বছর বয়সী – ৩ জন।

যারা মারা গেছেন, তাদের মধ্যে ঢাকা বিভাগের ২১ জন, চট্টগ্রাম বিভাগের ১৬ জন, খুলনা ২ জন এবং রাজশাহী ২, বরিশাল ১, সিলেটে ১ এবং ময়মনসিংহ বিভাগে ৪ জন।এছাড়া হাসপাতালে মারা গেছেন ৩১ জন এবং বাড়িতে মারা গেছেন ১৪ জন।