মিরসরাইয়ে বাড়ছে করোনা রোগী

0
275

রাজু কুমার দে, মিরসরাই

মিরসরাইয়ে এক দুই তিন করে বাড়ছে করোনা রোগীর সংখ্যা। রোববার উপজেলায় দুই ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে একজন নিজ  বোনের সংর্স্পশে এসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে একজন নারী অন্যজন পুরুষ। উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বিষয়টি নিশ্চিত করেছেন। এনিয়ে মিরসরাইয়ে মোট করোনা রোগীর সংখ্যা ছয়ে গিয়ে  ্েঠকেছে।

এদিকে সোমবার প্রচ- গরমে অতিষ্ঠ হয়ে উঠে উপজেলাবাসী। সকালে বিভিন্ন বাজারে সাধারণ মানুষের ভিড় লক্ষ্য করা গেলেও দুপুরে পরে লোক সমাগম কমতে তাকে। বারইয়ারহাট বাজারে আগামী ৩১ মে পর্যন্ত দোকান বন্ধ রাখতে করা হয় মাইকিং।

জানা গেছে, মিরসরাইয়ের করেরহাট ইউনিয়নের পশ্চিম অলিনগর গ্রামে গত ৭ মে একজন স্কুল ছাত্রীর করোনা শনাক্ত হয়। ৮ মে ওই ছাত্রীর সংর্স্পশে আসা ৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। রবিবার রাতে ওই ছাত্রীর ছোট বোনের করোনা পজেটিভ এসেছে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন। অন্যদিকে একই দিন উপজেলার হাইদকান্তি ইউনিয়নের এক ব্যক্তির করোনা পরীক্ষায় পজেটিভ এসেছে। তবে তিনি সরকারি চাকরির সুবাদে চট্টগ্রামের রাঙ্গুনিয়া থাকায় ওই উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে নমুনা দিয়েছে বলে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মিজানূর রহমান।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মিজানূর রহমান জানান, হাইদকান্তি ইউনিয়নে যে ব্যক্তি আক্রান্ত হয়েছেন তিনি রাঙ্গুনিয়ায় নমুনা দিয়েছেন। বর্তমানের তার বাড়ি লকডাউন করে দেয়া হয়েছে।