একদিনেই ১০৩৪ রোগী

0
375

সুপ্রভাত ডেস্ক

দেশে এক দিনে রেকর্ড ১ হাজার ৩৪ জনের মধ্যে নতুন করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৫ হাজার ৬৯১ জন।

গতকাল সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ১১ জন । এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২৩৯ জনে। খবর বিডিনিউজের।

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগীর খোঁজ মেলে গত ৮ মার্চ; তার দশ দিনের মাথায় ঘটে প্রথম মৃত্যু। গত দুই মাসে আর কখনও এক দিনে এত রোগী বাংলাদেশে শনাক্ত হয়নি।

সারা দেশে বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৫২ জন, এ নিয়ে মোট ২ হাজার ৯০২ জন সুস্থ হলেন।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে যুক্ত হয়ে অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা গতকাল সোমবার দেশে করোনাভাইরাস পরিস্থিতির এই সবশেষ তথ্য তুলে ধরেন।

তিনি বলেন, গত একদিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে পাঁচজন পুরুষ, ছয়জন নারী। তাদের মধ্যে একজনের বয়স ৭১ থেকে ৮০ বছরের মধ্যে, একজনের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে, চারজনের বয়স ৫১ থেকে ৬০ বছরেরর মধ্যে, দুইজনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে, দুইজনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে এবং একজনের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে।

নাসিমা সুলতানা বলেন, আক্রান্তের সংখ্যা বিবেচনায় সুস্থতার হার ১৮ দশমিক ৫২ শতাংশ, আর মৃত্যুর হার ১ দশমিক ৫৩ শতাংশ।

বুলেটিনে জানানো হয়, সারা দেশে গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ১৮৩ জনকে, বর্তমানে আইসোলেশনে আছেন মোট ২ হাজার ২৩৬জন।

গত ২৪ ঘণ্টায় দেশে ৩৭টি ল্যাবে ৭ হাজার ২০৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষায় নতুন যুক্ত হয়েছে নোয়াখালীর আব্দুল মালেক উকিল মেডিক্যাল কলেজের ল্যাব।