জসিম হত্যার ঘটনায় ৫ জন গ্রেফতার

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার »

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে মো. জসিমকে গুলি করে হত্যা ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৫ জনকে গ্রেফতার করেছে ৮ এপিবিএনের সদস্যরা। বৃহস্পতিবার রাত অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো, ৯ নম্বর ক্যাম্পের ১/এফ ব্লকের নজির আহম্মদ এর ছেলে মো. একরাম উল্লাহ (৩০), ১০ নম্বর ক্যাম্পের ৩১/এফ ব্লকের মৃত আনু মিয়ার ছেলে মো. শাকের (৩৮), একই ক্যাম্পের কালা হোসেন এর ছেলে মোহাম্মদ জাবের (২৩), শেখ আহম্মদ এর ছেলে নুরুল আমিন (২৭) ও হামিদ হোসেন এর ছেলে আমির হোসেন (১৯)।

৮ এপিবিএনের সহকারী পুলিশ সুপার (অপস্ অ্যান্ড মিডিয়া) মো. ফারুক আহমেদ শুক্রবার বিকালে এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি আরও জানান, ক্যাম্প এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা ও জসিম হত্যাকা-ের ঘটনায় জড়িত দুষ্কৃতিকারীদের গ্রেফতারে ৮ এপিবিএন জোর তৎপরতা শুরু করে। এরই প্রেক্ষিতে বৃহস্পতিবার রাত সাড়ে ৭টা থেকে রাত ১২ পর্যন্ত পানবাজার আর্মড পুলিশ ক্যাম্পের ক্যাম্প কমান্ডার সহকারী পুলিশ সুপার মো. ফারুক আহমেদ এর নেতৃত্বে ক্যাম্প-৯ ও ১০ এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে উক্ত হত্যাকা-ের সাথে জড়িত এজাহারনামীয় ৫ জন আসামিকে গ্রেফতার করে পানবাজার পুলিশ ক্যাম্প। আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, ২৬ অক্টোবর বুধবার ভোরে এ হত্যাকা-ের ঘটনা ঘটে।