মাদককাণ্ড: পুলিশের তোপের মুখে অর্জুন পরিবার

সুপ্রভাত ডেস্ক »

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর মাদকতদন্তে নতুন মাত্রা পেয়েছে। একই কারণে ভারতের নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) প্রশ্নের মুখে পড়তে হয়েছে অর্জুন রামপালের সন্তানের মা গ্যাব্রিয়েলা ডেমেট্রিয়াডেসকে।
আজ (২৫ সেপ্টেম্বর) আবারও নতুন করে আলোচনায় এলেন তারা। কারণ এদিন গোয়া থেকে এনসিবির হাতে গ্রেফতার হয়েছেন গ্যাব্রিয়েলার ভাই অ্যাগিসিলাওস ডেমেট্রিয়াডেস। এসময় তার কাছ থেকে মাদকও উদ্ধার করেছে পুলিশ। হয়েছে মামলাও।
দক্ষিণ আফ্রিকার বাসিন্দা অ্যাগিসিলাওসকে অর্জুন পরিবারেরই অংশ মনে করা হয়।
এদিকে, এ নিয়ে অ্যাগিসিলাওসের বিরুদ্ধে তিনটি মামলা হলো। এর আগে গত বছর অক্টোবরে সুশান্ত সিং রাজপুত মামলার সঙ্গে জড়িত অভিযোগে এনসিবির হাতে গ্রেফতার হন তিনি। জামিনে বেরিয়ে আসার পর আরও একবার গ্রেফতার হন অ্যাগিসিলাওস। নাইজেরিয়ান কোকেন মামলায় সেবার হাতকড়া পড়েছিলো তার।
অন্যদিকে, এনসিবির জোনাল ডিরেক্টর সামির ওয়াংখেড়ের নেতৃত্বে গত শুক্রবার (২৩ সেপ্টেম্বর) গোয়ায় অভিযান চলে। সেদিন বেআইনিভাবে মাদক পাচার ও বিক্রির সঙ্গে সরাসরি যুক্তদের খোঁজ চালাচ্ছিলো সংস্থাটি।
৩০ বছর বয়সী অ্যাগিসিলাওস প্রসঙ্গে জানা যায়, তিনি দক্ষিণ আফ্রিকার বাসিন্দা। মার্কেটিংয়ের কাজে লম্বা সময় ধরে ভারতে অবস্থান করছেন। ভারতীয় পুলিশের অভিযোগ- অ্যাগিসিলাওস মার্কেটিংয়ের আড়ালে মাদক পাচারের কাজ করেন।