ফের লাগাতার কর্মবিরতিতে চবি অফিসার সমিতি

0
55

চবি সংবাদদাতা :
তিন দফা দাবিতে কর্মবিরতি সাময়িক স্থগিত করার পর ফের লাগাতার পূর্ণদিবস কর্মবিরতির ঘোষণা দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) অফিসার সমিতি। আজ রোববার থেকে দাবি পূরণ না হওয়া পর্যন্ত কর্মবিরতি চালিয়ে যাবার ঘোষণা দিয়েছে সংগঠনটি।
বিষয়টি সুপ্রভাতকে নিশ্চিত করেছেন চবি অফিসার সমিতির সাধারণ সম্পাদক মুহাম্মদ হামিদ হাসান নোমানী।
তিনি বলেন, “বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের গ্রহণযোগ্য ব্যবস্থা গ্রহণের আশ্বাসের ভিত্তিতে আমরা কর্মবিরতি সাময়িক স্থগিত করেছিলাম। কিন্তু বেঁধে দেয়া সময় পেরিয়ে গেলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনো প্রকার ব্যবস্থা গ্রহণ করেনি। তাই রোববার (আজ) থেকে আমরা পুনরায় লাগাতার পূর্ণদিবস কর্মবিরতি পালন করব।
তিনি আরও বলেন, রোববার (আজ) কর্মবিরতি পালনের জন্য আমাদের অফিসের সামনে একটি প্যান্ডেল করা হচ্ছিলো। সেখানেও প্রশাসন বাধা দিয়েছে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।
প্রসঙ্গত গত ১১ অক্টোবর থেকে তিন দফা দাবিতে কর্মবিরতি পালন করে আসছিল সংগঠনটি। এর মাঝে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের গ্রহণযোগ্য ব্যবস্থা গ্রহণের আশ্বাসের ভিত্তিতে কর্মবিরতি সাময়িক স্থগিত করেছিল তারা।
তাদের দাবিগুলো হলো : ১. জাতির পিতা বঙ্গবন্ধুর হাতে গড়া ১৯৭৩ সালের অ্যাক্ট বা অর্ডার বলে প্রতিষ্ঠিত ঢাকা, রাজশাহী ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ন্যায় সহকারী রেজিস্ট্রার ও সমমানের পদে ৬ষ্ঠ গ্রেড এবং ডেপুটি রেজিস্ট্রার ও সমমানের পদে ৪র্থ গ্রেড নির্ধারণের মাধ্যমে গ্রেডের সমতা আনয়নের ব্যবস্থা গ্রহণ।
২. প্রশাসক পদ বাতিলসহ অফিসারদের সকল পদ হতে শিক্ষকদের প্রত্যাহার এবং বিজ্ঞপ্তির মাধ্যমে নিয়োগ না হওয়া পর্যন্ত কাজের সাথে সংশ্লিষ্ট সিনিয়র অফিসারদের পদায়নের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং ৩. বিশ্ববিদ্যালয়ে অফিসারদের ‘ডিউ ডেইটথ সমস্যা নিরসন করে পূর্বের ন্যায় চালুর ব্যবস্থা গ্রহণ।