চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা ২০ হাজার পার

0
45
করোনা টেস্টের জন্য নমুনা নেওয়া হচ্ছে

নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রামে গত ৩ এপ্রিল করোনা শনাক্তের পর গতকাল পর্যন্ত ২০ হাজার অতিক্রম করলো। গতকাল শুক্রবার ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, ইম্পেরিয়াল হাসপাতাল, শেভরন এবং মা ও শিশু হাসপাতালে ৭৪৮টি নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ৮২ জনের। নতুন এই শনাক্তের মাধ্যমে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২০ হাজার ৫৫ জন।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, ফৌজদারহাট বিআইটিআইডিতে ২০৭টি নমুনার মধ্যে ১০ জন করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৬৮টি নমুনায় ১১ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ২৪০টি নমুনার মধ্যে ৩০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ৫৮টি নমুনায় ১০, ইম্পেরিয়াল হাসপাতালে ৫৪টি নমুনায় ৮, শেভরনে ৯৯টি নমুনায় ৯ জন, মা ও শিশু হাসপাতালে ১১ জনের নমুনায় ৪, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১১ জনের নমুনায় কারো পজিটিভ পাওয়া যায়নি। এছাড়া জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবে (আরটিআরএল) কোনো নমুনা রিপোর্ট ছিল না।
উল্লেখ্য, চট্টগ্রামে করোনা সংক্রমণ শুরু হয়েছিল গত ৩ এপ্রিল। দামপাড়ার এক বৃদ্ধের আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে শুরু হয়েছিল চট্টগ্রামে করোনা সংক্রমণ। কোরবানির ঈদের পর করোনার প্রভাব বাড়ার আশঙ্কা থাকলেও এখনো পর্যন্ত সেই বৃদ্ধির ধারা চোখে পড়েনি। ইতিমধ্যে নগরীর হাসপাতালগুলোতে রোগীর চাপ নেই। রোগী না থাকায় করোনা আইসোলেশন সেন্টারগুলো বন্ধ হয়ে গেছে। একই সাথে ধীরে ধীরে স্বাভাবিক হয়ে উঠছে নগরী। চট্টগ্রামে এ পর্যন্ত ১ লাখ ১৮ হাজার ৬২৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে এবং এদের মধ্যে সুস্থ হয়েছেন ১৫ হাজার ৫৯৬ জন।