কলকাতায় পুরস্কৃত ‘লটারি’

0
54

সুপ্রভাত ডেস্ক :
কলকাতা ইন্টারন্যাশনাল কাল্ট ফিল্ম ফেস্টিভ্যালের আউটস্ট্যান্ডিং এচিভমেন্ট অ্যাওয়ার্ড জিতে নিয়েছে তরুণ নির্মাতা কেএম কনকের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘লটারি’। এর আগে যুক্তরাজ্য ভিত্তিক আন্তর্জাতিক সংগঠন লিফট-অফ গ্লোবাল নেটওয়ার্ক ফেস্টিভ্যালের ফাস্ট টাইম ফিল্মমেকার সেশনস, লিফট অফ সেশন্স এবং ফিল্মেরা মিউজিক এন্ড অনলাইন ফিল্ম ফেস্টিভ্যালে-এ প্রদর্শনের জন্য মনোনয়ন পেয়েছিল।
একটি লটারির টিকিট কীভাবে দুই বন্ধুর বন্ধুত্বের সম্পর্ক প্রভাবিত করে এবং তাদের জীবনে নিয়ে আসে নতুন মোড় সেই গল্প নিয়েই নির্মিত হয়েছে এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘লটারি’।
এতে অভিনয় করেন ইকবাল হোসাইন, রেদওয়ান চৌধুরী শান্ত, এনায়েত হোসাইন সামির, সামিয়া আক্তার বৃষ্টি, রায়হান ইশতিয়াক সনেট, পাবেল গোমেজ, সৌভিক, মিরাজ বুলেট সহ আরো অনেকে।
লটারি চলচ্চিত্রটি প্রযোজনা করেন ‘কাঠবিড়ালী’ খ্যাত তরুণ নির্মাতা নিয়ামুল মুক্তা। চিলেকোঠা ফিল্মস এর ব্যানারে নির্মিত চলচ্চিত্রটির গল্প ও চিত্রনাট্য করেন আল-আমিন হাসান নির্ঝর।
কেএম কনক দীর্ঘদিন ধরে জনপ্রিয় পরিচালক রেদওয়ান রনির সাথে প্রধান সহকারি পরিচালক হিসেবে কাজ করছেন। গতবছর দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়া ‘কাঠবিড়ালী’ চলচ্চিত্রে তিনি প্রধান সহকারি পরিচালক হিসেবে যুক্ত ছিলেন। খবর : চ্যানেলআইঅনলাইন’র।