বিবির হাটে মাস্ক ব্যবহারের দাবি

0
103

ক্যাবের মানববন্ধন

‘নিজে ভাল থাকি, সবাইকে ভালো রাখি’ শ্লোগানে ‘ঘরের বাইরে মাস্ক পরি, বিপদমুক্ত ও নিরাপদ থাকি’ দাবিতে মানববন্ধনের আয়োজন করেন আইবিপি ফুড সেফটি প্রকল্প, কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রাম।

গতকাল নগরীর পশ্চিম ষোল শহরের বিবির হাটে চট্টগ্রাম-রাঙামাটি মহাসড়কে আয়োজিত মানববন্ধন বিভিন্ন বক্তাগণ করোনা মহামারী যা কোভিড-১৯ যেহেতু নাকের মাধ্যমে ও অন্যের সংস্পর্ষে ছড়ায় সেকারনে গণপরিবহন ও বাজারে মাস্ক পরা বাধ্যতামূলক আইন প্রয়োগের পাশাপাশি সামাজিক সচেতনতা সৃষ্টির তাগিদ দিয়েছেন।

বক্তাগণ বলেন, অনেকেই মনে করছেন করোনা বাংলাদেশ থেকে চলে গেছে। ফলে করোনা সংক্রান্ত সুরক্ষা ছাড়াই ঘরের বাইরে গণপরিবহন ও বাজারে যাচ্ছেন।

যার ফলে করোনার ঝুঁকিতে পুরো সমাজ আতংকিত। তাই গণপরিবহনে মাস্ক ছাড়া যাত্রী না তোলা ও হাট, বাজার ও দোকানে মাস্ক ছাড়া বিক্রি না করার বিষয়টি কঠোরভাবে মেনে চলার জন্য স্থানীয় প্রশাসন, আইন প্রয়োগকারী সংস্থা ও সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানানো হয়।

ক্যাব ৭ নম্বর পশ্চিম ষোলশহর ওয়ার্ড সভাপতি অধ্যাপক এবিএম হুমায়ুন কবিরের সভাপতিত্বে ও ক্যাব পশ্চিম ষোল শহর ওয়ার্ড কমিটির সাংগঠনিক সম্পাদক মহিন উদ্দীনের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন ক্যাব কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন, ক্যাব দক্ষিণ জেলা সভাপতি আবদুল মান্নান, পশ্চিশ ষোল শহর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি কাজী রাশেদ আলী জাহাঙ্গীর, ক্যাব পাঁচলাইশের সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম জাহাঙ্গীর, ক্যাব চান্দগাঁও এর সভাপতি মোহাম্মদ জানে আলম, ক্যাব পাঁচলাইশের আবদুল মাজেদ ভাষানী, মুক্তা শেখ মুক্তি, ক্যাব পশ্চিম ষোলশহর ওয়ার্ড সাধারণ সম্পাদক আখতার হোসেন, সহ-সভাপতি এম এ আওয়াল শাহীন, নারী নেত্রী ফাতেমা রহমান ময়না, তাজুল ইসলাম প্রমুখ।

বক্তাগণ অভিযোগ করে বলেন, করোনায় অনেকে পরিবারের উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়েছেন। অনেকে চাকুরী হারিয়েছেন। চিকিৎসা ব্যবস্থা, শিক্ষা ও অর্থনীতি পুরোটাই ভেঙ্গে পড়েছে। ঘরের বাইরে গেলে মাস্ক পরলে এ সংক্রমন ব্যাধি থেকে নিজেকে বাঁচাতে পারে ও পরিবারের আপনজনকে সুরক্ষা দিতে পারেন।

আর মাস্ক ব্যবহারে সাধারন মানুষের অসচেতনতার কারনে পুরো দেশ পুনরায় করোনার হুমকিতে আছে। সরকার মাস্ক বাধ্যতামূলক করে আইন ও নির্দেশনা দিলেও জনগণের মাঝে এ বিষয়ে কোন তৎপরতা নাই। আইন প্রয়োগে নেই তৎপরতা। বিজ্ঞপ্তি