‘সিরিয়াস মেন’ নিয়ে আসছেন নওয়াজউদ্দিন

0
78

সুপ্রভাত ডেস্ক :
প্রত্যেক মা-বাবাই চান তার সন্তানকে দেখে চারপাশে সবাই ঈর্ষা অনুভব করুক। ভাবেন, আমার সন্তানকে কেউ যদি ভবিষ্যতের আইনস্টাইন কিংবা এপিজে আবদুল কালাম আখ্যা দেন, তাহলে মা-বাবা হিসেবে শুনতে মন্দ লাগে না! বরং গর্বে বুক ফুলে যায়। মধ্যবিত্ত বাবাদের সবসময়েই সাধ থাকে, যে নিজের জীবন যা উপভোগ করার সামর্থ্য হয়নি, তার সেই ইচ্ছেপূরণ করুক সন্তান। অতঃপর জন্মের আগে থেকেই ইদুর দৌঁড়ের স্বপ্ন দেখা শুরু করেন তারা। কারণ, এই প্রতিযোগিতার দৌঁড়ে টিকে থাকা চারটিখানি কথা নয়! সেরকমই এক বাবা আর তার সন্তানের গল্প নিয়ে নেটফ্লিক্সে আসছেন নওয়াজউদ্দিন সিদ্দিকি। ছবির নাম ‘সিরিয়াস মেন’।
দিন দুয়েক আগেই মুক্তি পেয়েছিল ছবির টিজার। আজ প্রকাশ্যে এল সেই দুর্ধর্ষ ট্রেলার। অতঃপর ‘রাত আকেলি’র পর যে ফের একবার নেটফ্লিক্সের পর্দায় দর্শকদের জন্য নতুন চমক নিয়ে হাজির হচ্ছেন নওয়াজউদ্দিন সিদ্দিকি, তা বলাই যায়। জীবনের সঙ্গে যুঝে চলা একজন ছাপোষা সাধারণ মানুষের কাহিনি দেখানো হয়েছে ছবিতে। যিনি কিনা ছেলেকে ভবিষ্যতে তুখড় বিজ্ঞানী হিসেবে গড়ে তুলতে নিজের প্রাণ অবধি বাজি রাখতে রাজি! গোটা দুনিয়ার কাছে নিজের সন্তানের পরিচয় গড়ে তুলতে মরিয়া। সেরকমই এক বাবার চরিত্রে দেখা যাবে নওয়াজকে। যার চরিত্রের নাম আয়ান মানি। নিজের পরিবারের পরিস্থিতি উন্নত করতে নিজের ছেলে আদিকে কাজে লাগান এই আয়ান মানি।
কিন্তু নাম কামানো সে অর্থে কঠিন না হলেও জনপ্রিয় হয়ে টিকা থাকা কি অতই সহজ? সেখানেই নওয়াজ ওরফে আয়ানের পরিবার বিপাকে পড়ে। বসতি থেকে উঠে আসা এক বাবা কি তার সন্তানের জন্য লড়তে কিংবা গোটা দুনিয়ার কাছে সেই খুদের পরিচিতি গড়ে তুলতে পারবে? ‘সিরিয়াস মেন’ ঠিক এরকমই এক গল্প বলে। আগামী ২ অক্টোবর নেটফ্লিক্সে প্রিমিয়ার হবে ছবির।
ছবির প্রযোজক বম্বে ফেবলস ও সিনে রাস। এই ছবিতে নওয়াজউদ্দিনের সঙ্গে দেখা যাবে অক্ষত দাস, ইন্দিরা তিওয়ারি, শ্বেতা বসু প্রসাদকে। প্রসঙ্গত, নওয়াজউদ্দিন সিদ্দিকি কিছুদিন আগেই ‘সিরিয়াস মেন’ নিয়ে পোস্ট করে জানিয়েছিলেন যে, সুধীর মিশ্রর সঙ্গে কাজ করা তার কাছে স্বপ্নের মতো। প্রায় ২০ বছর অপেক্ষা করতে হয়েছে তাকে সুধীর মিশ্রর ছবিতে কাজ করার যোগ্যতা অর্জনের জন্য। এবার অবশেষে সেই অপেক্ষার অবসান ঘটল। খবর : সংবাদপ্রতিদিন’র।