রাউজানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অবৈধ বাজার উচ্ছেদ

0
98
রাউজানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান-সুপ্রভাত

নিজস্ব প্রতিনিধি, রাউজান :
রাউজানে ভ্রাম্যমান আদালতের পৃথক পৃথক অভিযান ৮৬ হাজার ৫শ টাকা জরিমানা আদায় গহিরা চৌমুহনী থেকে চট্টগ্রাম রাঙামাটি সড়কের উপর বসানো বাজার উচ্ছেদ করা হয়েছে। পেঁয়াজের দাম প্রতি কেজি ৮০ টাকা থেকে ৭৫ হাজার টাকা করে বিক্রি করার সংবাদ পেয়ে গতকাল ১৬ সেপ্টেম্বর বুধবার সকালে রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ রাউজান থানা পুলিশের সহায়তায় রাউজান পৌরসভার গহিরা চৌমুহনী ও কালচান্দ চৌধুরী হাটে অভিযান পরিচালনা করেন ।
অভিযান চলাকালে ৬টি ব্যবসা প্রতিষ্ঠানে পুর্বে কমদামে ক্রয় করা পেয়াজ ৭৫ টাকা করে বিক্রি করায় ৬ প্রতিষ্ঠানের কাছ থেকে ৪৬ হাজার টাকা জরিমানা আদায় করেন। ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করার পুর্বে গতকাল ১৬ সেপ্টেম্বর সকালে প্রতি কেজি পেয়াজ ৮০ টাকা করে ক্রয় করেন বলে কয়েকজন ক্রেতা জানান।
ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলাকালে রাউজান উপজেলা নির্বাহী অফিসার গহিরা চৌমুহনী এলাকায় চট্টগ্রাম রাঙামাটি মহাসড়কের উপর বসানো ফল, তরি তরকারী, মাছের বাজার উচ্ছেদ করেন।
অপরদিকে রাউজান উপজেলা সহকারী কমিশনার ভুমি আবদুল্ল্রাহ আল মাহমুদ পুলিশের সহায়তায় রাউজানের উনসত্তর পাড়া গৌরি শংকর হাট, পাহাড়তলী চৌমুহনী, বাগোয়ান ইউনিয়নের লাম্বুর হাট বাজারে অভিযান পরিচালনা করে। রাউজান উপজেলা সহকারী কমিশনার ভুমি আবদুল্ল্রাহ আল মাহমুদ ২২টি ব্যবসা প্রতিষ্টানে পেয়াজ বেশি দামে বিক্রি করায় ২২টি প্রতিষ্ঠান থেকে ৪০ হাজার ৫শ টাকা জরিমানা আদায় করেন । রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ বলেন, পুর্বে কম মুল্যে ক্রয় করা পেয়াজ ব্যবসায়ীরা মজুদ করে বেশি দামে বিক্রি করায় অভিযান চালিয়ে ব্যবসায়ীদের কাছ থেকে জরিমানা আদায় করা হয়েছে । প্রতিদিন বাজারে অভিযান চলবে।