আইডিএফ প্রতিনিধি দলের সাথে বৈঠকে প্রশাসক : স্বল্পমূল্যে উন্নত স্বাস্থ্যসেবা প্রদানই চসিকের লক্ষ্য

0
46

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন বলেছেন,পরিচ্ছন্ন সুন্দর স্বাস্থ্যবান্ধব নগরী গড়ে তোলাই আমাদের লক্ষ্য। করোনা মহামারীকালে নগরীর মধ্যবিত্ত, দরিদ্র ও হতদরিদ্রদের মাঝে স্বাস্থ্যসেবা নিয়ে যে হতাশার সৃষ্টি হয়েছে তা নিরসনে পাবলিক প্রাইভেট পার্টনারশিপের মাধ্যমে চসিক জেনারেল হাসপাতালের চিকিৎসা ব্যবস্থাকে আরো উন্নত করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
গতকাল সকালে টাইগারপাসস্থ চসিক প্রশাসক দপ্তরে আইডিএফ প্রতিনিধি দলের সাথে বৈঠকে প্রশাসক এসব কথা বলেন।
তিনি আরো বলেন, ব্যবসা নয় স্বল্পমূল্যে উন্নত স্বাস্থ্যসেবা প্রদানই চসিকের লক্ষ্য। তিনি এনজিও সংস্থাগুলোকে ব্যবসা নয়, পেশাগত সেবার দায়িত্ব নিয়ে এগিয়ে আসার আহ্বান জানান। আইডিএফ প্রতিনিধি দল প্রশাসককে চসিকের স্বাস্থ্য সেবার উন্নয়নে যৌথভাবে কাজ করার প্রস্তাব দেন।
প্রশাসক তাদের প্রস্তাবে সম্মতি দিয়ে বলেন নগরীর সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা প্রদানে চসিক বদ্ধ পরিকর। চসিককে স্বল্পমূল্যে উন্নত সেবা প্রদানের জন্য আইডিএফকে একটি লিখিত পরিকল্পনা উপস্থাপনার পরামর্শ দিয়ে তিনি বলেন চসিকের স্বাস্থ্যসেবাকে পর্যায়ক্রমে আরো উন্নত করা হবে। এছাড়াও তিনি বিভিন্ন পার্ক ও জনসমাগম বেশি হয়, এমন এলাকায় সপ্তাহে এক দিন বিনামূল্যে ডায়বেটিক পরীক্ষা ও প্রেসার মাপার ব্যবস্থা গ্রহণের জন্য চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তাকে নির্দেশ দেন।
এ সময় উপস্থিত ছিলেন চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, প্রশাসকের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, আইডিএফ এর প্রতিষ্ঠাতা সদস্য প্রফেসর শহিদুল আমিন চৌধুরী, নির্বাহী পরিচালক জহিরুল আলম, চসিক স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী, আইডিএফ’র স্বাস্থ্য সমন্বয়ক ডা. মুক্তা খানম ও মো. ইফতেখার উদ্দিন প্রমুখ। বিজ্ঞপ্তি