ভর্তিচ্ছুদের পদচারণায় মুখর ইডিইউ ক্যাম্পাস

0
39

কভিড-১৯ সংক্রমণ রুখতে ক্যাম্পাসে ক্লাস কার্যক্রম বন্ধ হলেও ভর্তিচ্ছুদের সুবিধার্থে স্বাস্থ্যবিধি মেনে ক্যাম্পাসে এসে সেবা নেয়ার সুযোগ করে দিয়েছে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি (ইডিইউ)। এরই প্রেক্ষিতে ফল ২০২০ সেমিস্টারের অ্যাডমিশন ফেয়ার অনুষ্ঠিত হয়ে গেল গতকাল।
সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ মেলায় ভর্তিচ্ছুরা অনক্যাম্পাস এবং অনলাইন উভয়ভাবেই ভর্তির সেবাসমূহ গ্রহণ করে।
ফ্যাকাল্টি মেম্বারদের সঙ্গে পাঠদান পদ্ধতি ও বিষয়সমূহের বিশেষত্ব নিয়ে কথা বলা, ভর্তির তথ্য জানা এবং ফরম পূরণ-ফি জমাদানের প্রক্রিয়া সহজ করতে সরাসরি ক্যাম্পাসে আসার সুযোগ পেয়েছেন ভর্তিচ্ছু ও অভিভাবকরা।
বিবিএ, এমবিএ, ইংরেজি অনার্স ও মাস্টার্স, অর্থনীতি, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি ও এমএসসি, ইলেক্ট্রনিক ও ইলেক্ট্রিকাল ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিকাল ও টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং এবং মাস্টার্স অব পাবলিক পলিসি অ্যান্ড লিডারশিপ প্রোগ্রামের পৃথক রুমে ভর্তিচ্ছুরা ফ্যাকাল্টি মেম্বারদের সঙ্গে কথা বলেন। একসাথে বেশি শিক্ষার্থী যাতে রুমে প্রবেশ না করে সেদিকেও ছিলো নিরাপত্তাকর্মীদের কড়া নজর।
পাশাপাশি অনলাইনেও সমস্ত সেবা ও মেলার সুযোগসমূহ গ্রহণের ব্যবস্থা রাখা হয়। আগে থেকে রেজিস্ট্রেশন করা শিক্ষার্থীরা তাদের অভিভাবকসহ অনলাইন প্লাটফর্মে পুরোপুরি ক্যাম্পাসের মতোই সেবাগ্রহণ করেছেন।
এছাড়া বিশ্ববিদ্যালয়ের স্কলারশিপ, ক্যাম্পাস জব, অ্যাক্সেস একাডেমি, সেন্টার ফর প্রফেশনাল ডেভলপমেন্ট অ্যান্ড চেইঞ্জ, অ্যাডভান্সড সার্টিফিকেট ইন হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট কোর্স, নেটওয়ার্ক অ্যান্ড প্লেসমেন্ট সেল, ক্লাব কার্যক্রম, আন্তর্জাতিক ক্রেডিট ট্রান্সফার, হায়ার এডুকেশন, বিদেশি বিশ্ববিদ্যালয়ের সাথে যৌথশিক্ষা কার্যক্রমের নানা তথ্য জানতে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের সঙ্গে ক্যাম্পাসে পৃথক রুমে এবং অনলাইনে পৃথক সেশনে অংশ নেয় ভর্তিচ্ছুরা।
মেলায় স্পট অ্যাডমিশনে ভর্তির উপর বিভিন্ন হারে ছাড় ও বিশেষ স্কলারশিপের সুযোগ থাকায় আগ্রহী শিক্ষার্থীরা নিজেদের আসন নিশ্চিতে ভর্তি ফরম পূরণ করে। তবে ভর্তি মেলা শেষ হলেও ভর্তি কার্যক্রম অব্যাহত আছে। বিজ্ঞপ্তি