বান্দরবানে পাঁচ ফার্মেসিকে জরিমানা

0
49

সংবাদদাতা, বান্দরবান :

বান্দরবানে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে পাঁচ ফার্মেসির মালিককে সাড়ে ৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল সোমবার সকালে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কামরুল হাসানের নেতৃত্বে বান্দরবান বাজারে বিভিন্ন ফার্মাসিতে এই অভিযান পরিচালনা করা হয়। এসময় নিষিদ্ধ বিদেশি ওষুধ বিক্রয়, ওষুধের প্যাকেটে বাজার মূল্য কাটাকাটি করা, মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি, পেসক্রিপশন ছাড়া এন্টিবায়োটিক ওষুধ বিক্রি করাসহ বিভিন্ন অনিয়মের কারণে পপুলার ফার্মেসিকে ২ হাজার টাকা, আরোগ্য ফার্মেসিকে ১ হাজার টাকা, অনুকূল ফার্মেসিকে ১ হাজার টাকা, পাহাড়িকা ফার্মেসিকে ২ হাজার টাকা ও দেশ ফার্মেসিকে ৫০০ টাকা জরিমানা করা হয়। এসময় বিভিন্ন ফার্মেসিতে রেজিস্ট্রার্ড ফার্মাসিস্ট না থাকায় তাদেরকে প্রাথমিকভাবে সতর্ক করা হয়।
অভিযানে এসময় আরও উপস্থিত ছিলেন ওষুধ প্রশাসনের ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রিয়াংকা দাশ গুপ্তা। অভিযান শেষে জব্দকৃত মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংস করা হয়েছে।
জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কামরুল হাসান বলেন, ফার্মিসিতে দোকানি পেসক্রিপশন ছাড়া এন্টিবায়োটিক বিক্রি করার সময় হাতেনাতে ধরেছি। তাদেরকে জরিমানা করেছি। অনেক ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ পেয়েছি, সেগুলো আমরা জব্দের পর করে নষ্ট করে দিয়েছি। কিছু ফার্মেসিতে রেজিস্ট্রার্ড ফার্মাসিস্ট ছিল, অনেকগুলোতে ছিল না, তাদেরকে প্রাথমিকভাবে সর্তক করা হয়েছে। ভবিষ্যতে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এ কর্মকর্তা।